লুকাকু-সানচেসের গোলে ম্যানইউয়ের প্রতিশোধ

তিন মাস আগে হাডার্সফিল্ড টাউনের মাঠে চলতি লিগে প্রথম হারের স্বাদ পেয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। নবাগত ক্লাবটিকে নিজেদের মাঠে হারিয়ে প্রতিশোধ নিয়েছে জোসে মরিনিয়োর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2018, 04:58 PM
Updated : 3 Feb 2018, 05:06 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার ওল্ড ট্র্যাফোর্ডে ২-০ গোলে জিতেছে ইউনাইটেড। অক্টোবরে হাডার্সফিল্ডের কাছে ২-১ গোলে হেরেছিল প্রতিযোগিতার সফলতম ক্লাবটি।

ঘরের মাঠে প্রথমার্ধে তিন-চতুর্থাংশের বেশি সময় বল দখলে রেখে ভালো দুটি সুযোগ তৈরি করেছিল ইউনাইটেড; কিন্তু গোলরক্ষক ইয়োনাস লোসেলের বাধা পেরুতে পারেনি। অষ্টম মিনিটে ইংলিশ মিডফিল্ডার জেসে লিনগার্ডের জোরালো শট ঝাঁপিয়ে ঠেকানোর পর ২৬তম মিনিটে আলেক্সিস সানচেসের প্রচেষ্টা রুখে দেন ডেনমার্কের এই গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে চাপ বাড়ানো ইউনাইটেড ৫৫তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়। বাঁ দিক থেকে হুয়ান মাতার ক্রস ছয় গজ বক্সের বাইরে পেয়ে ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন রোমেলু লুকাকু।

কদিন আগে আর্সেনাল থেকে আসা সানচেস ৬৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। ডি-বক্সে তিনি নিজেই ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তার স্পট কিক অবশ্য ডান দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দিয়েছিলেন লোসেল; তবে ফিরতি বল জালে পাঠাতে ভুল হয়নি চিলির ফরোয়ার্ডের। ইউনাইটেডের জার্সিতে এটা তার প্রথম গোল।

২৬ ম্যাচে ১৭ জয় ও পাঁচ ড্রয়ে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

দিনের প্রথম ম্যাচে বার্নলির মাঠে ১-১ ড্র করা ম্যানচেস্টার সিটি ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

সমান ৫০ করে পয়েন্ট নিয়ে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে আছে লিভারপুল ও চেলসি। ২ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে আছে টটেনহ্যাম হটস্পার।