এশিয়ান গেমসে বাংলাদেশের ১৪টি ডিসিপ্লিন চূড়ান্ত

এশিয়ান গেমসে প্রথমবারের মতো মহিলা ফুটবল দলের অংশ নেওয়ার সুযোগ দেওয়ার ব্যাপারে প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েন (বিওএ)। কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এখনই মেয়েদেরকে এত বড় আসরে পাঠানোর পক্ষে নয়। এ কারণে বিওএর চূড়ান্ত করা ১৪টি ডিসিপ্লিনের মধ্যে মেয়েদের ফুটবল নেই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2018, 01:00 PM
Updated : 3 Feb 2018, 01:29 PM
আগামী ১৮ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা ও পালেমব্যাংয়ে হবে এশিয়ান গেমসের ১৮তম আসর। এই প্রতিযোগিতা সামনে রেখে শনিবার বিওএর নির্বাহী কমিটির সভায় ১৪টি ডিসিপ্লিন চূড়ান্ত করা হয়।

পুরুষ ফুটবল, কাবাডি (পুরুষ ও মহিলা), হকি, শুটিং, সাঁতার, অ্যাথলেটিক্স ভারোত্তোলন, রেসলিং, বাস্কেটবল, ব্রিজ, গলফ, বিচ ভলিবল, রোইং ও আর্চারি-এই ১৪ ডিসিপ্লিনে অংশ নেবে বাংলাদেশ।

মহিলা ফুটবল দলের না থাকা নিয়ে বিওএর সহ-সভাপতি বশির আল মামুন সাংবাদিকদের জানান বাফুফের চাওয়া অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

“মেয়েদের ফুটবল নিয়েও কথা হয়েছিল নির্বাহী কমিটির সভায়। মেয়েরা বয়সভিত্তক পর্যায়ে ভালো করছে। তবে বাফুফে মনে করে, এই মেয়েরা এশিয়ান গেমসে বড় দলগুলোর সঙ্গে খেলে হারতে পারে, তাদের মন ভেঙে যেতে পারে। এ কারণে তাদের সঙ্গে একমত হয়ে মেয়েদের পরিবর্তে পুরুষ ফুটবল দলের পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”