রোনালদো-বেলের দিকে তাকিয়ে জিদান

মৌসুমের দ্বিতীয় ভাগে রিয়াল মাদ্রিদের ঘুরে দাঁড়ানোয় ক্রিস্তিয়ানো রোনালদো ও গ্যারেথ বেল মূল ভূমিকা রাখবে বলে প্রত্যাশা কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2018, 10:14 AM
Updated : 3 Feb 2018, 10:15 AM

লা লিগার শিরোপা ধরে রাখার স্বপ্ন প্রায় শেষ। শীর্ষে থাকা বার্সেলোনা থেকে ১৯ পয়েন্ট ব্যবধানে চতুর্থ স্থানে আছে এক ম্যাচ কম খেলা জিনেদিন জিদানের দল। লেগানেসের কাছে হেরে গত সপ্তাহে বিদায় নিতে হয় কোপা দেল রের কোয়ার্টার-ফাইনাল থেকে।

তবে লিগে গত দুই ম্যাচে দেপোর্তিভো লা করুনা ও ভালেন্সিয়ার বিপক্ষে বড় দুই জয়ে মৌসুমের বাকি সময়টায় ঘুরে দাঁড়ানোর জোরালো আভাস দিয়েছে রিয়াল। ওই দুই ম্যাচে মোট ১১টি গোল করেছে তারা। দুটি ম্যাচেই জোড়া গোল করেন মৌসুমের শুরু থেকে আশানুরূপ জ্বলে উঠতে না পারা রোনালদো।

লিগে শনিবার বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় স্বাগতিক লেভান্তের মুখোমুখি হবে রিয়াল। ম্যাচটির আগে সংবাদ সম্মেলনে রোনালদো প্রসঙ্গে জিদান বলেন, "আমরা সবসবময় রোনালদোর কাছ থেকে আরও বেশি চাইবো…ম্যাচ শেষ করার পর মানুষ সবসময় বলে, ক্রিস্তিয়ানো আরও ভালো করতে পারতো। আমি তাকে নিয়ে খুশি। অন্যদের নিয়েও আমি একইরকম খুশি। আমাদের ইতিবাচক হতে হবে। আমি অতীতের দিকে তাকাই না।"

রিয়ালের আরও একটি ইতিবাচক দিক হলো কাফের চোট কাটিয়ে দারুণভাবে ফিরেছেন গ্যারেথ বেল। দেপোর্তিভোর বিপক্ষে জোড়া গোল করেন আক্রমণভাগের এই খেলোয়াড়। ওয়েলসের এই উইঙ্গারকে দলের অন্য খেলোয়াড়দের থেকে একটু আলাদাভাবে দেখছেন জিদান।

"ভালোভাবে খেলতে পারলে এবং ভালোভাবে সেরে উঠলে দলে সে সবকিছু বয়ে আনতে পারবে। সে ব্যতিক্রমী খেলোয়াড়।"

"সে যখন তার সেরা ফর্মে থাকে তখন সে এমন একজন খেলোয়াড় যে পার্থক্য গড়ে দেয়। সম্প্রতি সে কয়েকটা গোল করেছে। আমরা জানি, সে বল পেলে কিছু একটা ঘটে।"