অন্যদের সম্মান জানাতে নেইমারের প্রতি আহ্বান

ফরাসি লিগ কাপের সেমি-ফাইনালে নেইমারের ‘বাজে আচরণের’ সমালোচনা করেছেন মোনাকোর ডিফেন্ডার আন্দ্রেয়া রাজ্জি। অন্য খেলোয়াড়দের প্রতি আরও সম্মান দেখাতে পিএসজির ফরোয়ার্ডকে আহ্বান জানিয়েছেন ইতালির এই খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2018, 04:07 PM
Updated : 1 Feb 2018, 04:07 PM

রেনের মাঠে গত মঙ্গলবার রাতে ম্যাচটিতে ৩-২ গোলের জয় পায় শেষ দিকে ১০ জনের দলে পরিণত হওয়া পিএসজি। কিন্তু এই লড়াইয়ে প্যারিসের ক্লাবটির পারফরম্যান্স ছাপিয়ে বেশি আলোচনা হচ্ছে প্রতিপক্ষের খেলোয়াড়ের সঙ্গে নেইমারের আচরণ নিয়ে।

যোগ করা সময়ের চার মিনিট আগে মাঠে পড়ে যান রেনের ডিফেন্ডার হামারি ত্রাওরে। তার দিকে হাত বাড়ান নেইমার। কিন্তু ত্রাওরে হাত বাড়ালে নিজের হাত সরিয়ে নেন তিনি। রাগে-ক্ষোভে নেইমারকে ঘিরে ধরে রেনের খেলোয়াড়রা।

প্রতিপক্ষের খেলোয়াড়ের সঙ্গে এমন আচরণে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের সমালোচনা করলেন রাজ্জিও।

“তার অঙ্গভঙ্গি আমি দেখেছিলাম। আমি মনে করি, অন্য খেলোয়াড়দের প্রতি নেইমারের মতো একজন চ্যাম্পিয়নের আরও একটু সম্মান দেখানো উচিত। আমার কাছে এটা ভালো কোনো অঙ্গভঙ্গি মনে হয়নি।”

অবশ্য, নেইমারের দাবি, তার এমন আচরণ নিছক রসিকতা। যুক্তিও দেখান ব্রাজিলের এই তারকা।

“ফুটবলটা এখন একটু বিরক্তিকর। আমরা কিছুই করতে পারি না-সবকিছুই বিতর্কিত।”

“শেষ দিকে, ত্রাওরের দিকে হাত বাড়িয়ে আবার সরিয়ে নিয়ে আমি মজা করেছিলাম। এটা বিতর্ক সৃষ্টি করতে পারে, কিন্তু এই ধরনের ঠাট্টা আমি আমার বন্ধুদের সঙ্গে সবসময় করি। প্রতিপক্ষদের সঙ্গে কেন নয়? এটা কেবল রসিকতা ছিল।”