নেইমারকে সুরক্ষা দেওয়ার দাবি পিএসজি কোচের

ফরাসি লিগ কাপের সেমি-ফাইনালে নেইমারের আচরণে রেনের খেলোয়াড়রা মাঠে ক্ষোভ প্রকাশ করলেও তাতে সমস্যার কিছু দেখছেন না পিএসজির কোচ উনাই এমেরি। তার মতে, ব্রাজিলের এই ফরোয়ার্ডের মতো খেলোয়াড়দের মাঠে আরও সুরক্ষা দেওয়া দরকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2018, 11:47 AM
Updated : 31 Jan 2018, 11:47 AM

প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার রাতে ৩-২ গোলের জয় পায় শেষ দিকে ১০ জনের দলে পরিণত হওয়া পিএসজি। বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে গোল তিনটি করেন তমাস মুনিয়ে, মার্কিনিয়োস ও জিওভানি লো সেলসো।

তবে ম্যাচটিতে পিএসজির পারফরম্যান্স ছাপিয়ে বেশি আলোচনা চলছে প্রতিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে নেইমারের আচরণ নিয়ে। তার আচরণে দুবার ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় রেনের খেলোয়াড়দের।

প্রথম বার, নেইমার তার পিছন দিয়ে বল থামিয়ে ঘুরে বেজামার মাথার উপর দিয়ে ফ্লিক করেন। তাতে ক্ষুব্ধ হয়ে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারকে আঁকড়ে ধরার চেষ্টা করেন ফরাসি এই উইঙ্গার।  

বল পায়ে এই কারিকুরিকে অনেকেই অবশ্য নেইমারের অসাধারণ দক্ষতা হিসেবে দেখেন। তবে দ্বিতীয় ঘটনাটি কারো কারো কাছে তাকে অহংকারী করে তুলেছে।

যোগ করা সময়ের চার মিনিট আগে মাঠে পড়ে যান রেনের ডিফেন্ডার থাওহে। তার দিকে হাত বাড়ান নেইমার। কিন্তু থাওহে যখনই হাত বাড়ালেন তখন নিজের হাত সরিয়ে নেন পিএসজির এই খেলোয়াড়। রাগে-ক্ষোভে নেইমারকে ঘিরে ধরে রেনের খেলোয়াড়রা। 

ম্যাচের পর এমেরি বলেন, "নেইমার ওভাবেই খেলে আর সে বড় মাপের একজন খেলোয়াড়। দলের জন্য সে যা কিছু করতে পারে সেজন্য মাঠে তার নিজেকে উপভোগ করার দরকার আছে। তাকে অবশ্যই সুরক্ষা দিতে হবে। কেবল তাকে নয়, প্রতিটা খেলোয়াড়কেই সুরক্ষা দিতে হবে।"

ম্যাচের ৬৪তম মিনিটে বড় একটা ধাক্কা খায় অতিথিরা। এক খেলোয়াড়কে পিছন থেকে মারাত্মক ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন এই ম্যাচ দিয়েই চোট কাটিয়ে ফেরা ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।

এ ব্যাপারে পিএসজির কোচ বলেন, "প্রতিপক্ষকে ফাউল করায় কিলিয়ানকে লাল কার্ড দেখানো হয়-- প্রত্যেক খেলোয়াড়কেই যে সুরক্ষা দেওয়া দরকার এই ঘটনা আমার যুক্তিকে আরও প্রতিষ্ঠিত করে।"