সেরাটা দিয়ে মালদ্বীপে জয়ের লক্ষ্য সাইফের

নিজেদের সর্বোচ্চটুকু দিয়ে মালদ্বীপের মাঠে এএফসি কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় পর্বে দল জিতবে বলে আশাবাদী রায়ান নর্থমোর। দলে বড় কোনো ইনজুরি দুর্ভাবনা নেই বলে আরও আত্মবিশ্বাসী সাইফ স্পোর্টিংয়ের এই কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2018, 03:39 PM
Updated : 30 Jan 2018, 09:30 AM

মালদ্বীপের মালেতে আগামী মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১০টায় ফিরতি লেগে টিসি স্পোর্টসের মুখোমুখি হবে সাইফ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম লেগের ম্যাচে টিসি স্পোর্টসের কাছে ১-০ গোলে হেরেছিল প্রিমিয়ার লিগে চতুর্থ হওয়া দলটি।

প্রথম পর্বে ম্যাচের দ্বিতীয়ার্ধে টিসি স্পোর্টসের ওপর আক্রমণের ঝড় বইয়ে দিয়েছিল সাইফ। কেবল গোলের দেখা মেলেনি। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় শিষ্যদের খেলা দেখে আত্মবিশ্বাসের সুরে নর্থমোর জানিয়েছিলেন, ফিরতি লেগে জয়ের আশাবাদ।

মালদ্বীপে টার্ফে খেলবে ‍দুই দল। ঘাসের মাঠের চেয়ে টার্ফের গতির সঙ্গে কিংসলে চিগোজি-চার্লস এডওয়ার্ড শেরিংহ্যামদের মানিয়ে নেওয়ার ওপরও নির্ভর করবে অনেক কিছু। কোচ নর্থমোর আগের মতোই আশাবাদী।

“ভিন্ন ধরনের মাঠ এবং এখানে অনুশীলনের জন্য আমরা একবার মাত্র সুযোগ পেয়েছি, সেটাও গতকাল। তবে আমার বিশ্বাস খেলোয়াড়রা তাদের সর্বোচ্চটুকু দিবে এবং ফলও আসবে।”

“কৌশল নির্ভর করতে ম্যাচের পরিস্থিতির ওপর। ছেলেরা ফিট আছে। শুধু জাহিদ এবং ইব্রাহিমের হালকা ইনজুরি সমস্যা আছে, তবে তারা খেলতে পারবে।”

অধিনায়ক মিডফিল্ডার জামাল ভূইয়াও প্রতিশ্রুতি দিয়েছেন ভালো কিছুর, “দলের সবাই ভালো আছে। এই ম্যাচটা জিতে বাছাই পেরুনোর জন্য আমরা সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করব।”

প্রথম লেগের জয়ের আত্মবিশ্বাসের সঙ্গে এবার নিজেদের মাঠে খেলার বাড়তি সুবিধাও পাচ্ছে টিসি স্পোর্টস। তবে দলটির কোচ মোহামেদ নিজাম সতর্ক। সমীহ করছেন সাইফ স্পোর্টিংকে।

“সাইফ ভালো দল। তিন পয়েন্ট পাওয়ার সুবিধা আমাদের আছে এবং ঘরের মাঠে খেলা বলে এটা আমাদের জন্য চাপ নয়। কিন্তু এ ম্যাচটা জেতার জন্য আমরা বাড়তি প্রচেষ্টা এবং প্রত্যয় থাকা লাগবে।”