দলের পারফরম্যান্সে খুশি জিদান

ভালেন্সিয়ার বিপক্ষে জয়ে দলের উপর ক্রমেই বাড়তে থাকা চাপ কিছুটা হলেও কমেছে। তাতে বেশ স্বস্তি অনুভব করছেন রিয়াল মাদ্রিদ কোচ। প্রতিপক্ষের মাঠে দারুণ খেলায় শিষ্যদের অভিনন্দন জানিয়েছেন জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2018, 01:24 PM
Updated : 28 Jan 2018, 02:26 PM

শনিবার রাতে লা লিগার ম্যাচটিতে ৪-১ গোলের জয় পায় রিয়াল। এই জয়ে লিগের পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে থাকা ভালেন্সিয়ার সঙ্গে ব্যবধান কমিয়ে ২ এ নিয়ে এসেছে তারা।

ম্যাচের প্রথমার্ধে পেনাল্টি থেকে ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে জয়ের রাস্তা তৈরি করে রিয়াল। বিরতির পর দুটি গোল করেন মার্সেলো ও টনি ক্রুস। অক্টোবরের পর লিগে প্রতিপক্ষের মাঠে রিয়ালের এটাই প্রথম জয়। আর তিন মাস পর লা লিগায় টানা একাধিক ম্যাচ জিতলো জিনেদিন জিদানের দল।

লেগানেসের কাছে কোয়ার্টার-ফাইনালে হেরে কোপা দেল রে থেকে ছিটকে যাওয়ার পরের ম্যাচেই দলের এমন পারফরম্যান্সে খুশি জিদান। এই ফল মানসিক দিক খেলোয়াড়দের চাঙ্গা করবে বলে বিশ্বাস তার।  

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জিদান বলেন, "খুব খুশিতে আমি মাঠ ছাড়ছি। আমাদের খেলোয়াড়দের অভিনন্দন জানাতে হবে। এই মাঠে আমরা অসাধারণ একটি ম্যাচ খেলেছি, যা কখনও সহজ নয়। তবে, এটা আমাদের জিততেই হতো।"  

"আমরা আসলেই ভালো খেলেছি এবং জিতেছি, যা গুরুত্বপূর্ণ ছিল।…তারা আমাদের সরাসরি প্রতিদ্বন্দ্বী। আমরা একটি ম্যাচ কম খেলেছি। জিততে পারলে, আমরা তাদের উপরে চলে যাবো।"

২০ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে আছে বার্সেলোনা। ৪৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ।

৩ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে এক ম্যাচ বেশি খেলা ভালেন্সিয়া। চতুর্থ স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ২০ ম্যাচে ৩৮।