নেইমার-কাভানির নৈপুণ্যে জয়ে ফিরল পিএসজি

এদিনসন কাভানি গড়লেন পিএসজির হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড। চোট কাটিয়ে ফিরে জোড়া গোল উপহার দিলেন নেইমারও। এই দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে লিগ ওয়ানে জয়ে ফিরেছে পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2018, 05:55 PM
Updated : 27 Jan 2018, 06:08 PM

নিজেদের মাঠে শনিবার মঁপেলিয়েকে ৪-০ গোলে হারিয়েছে পিএসজি। আগের লিগ ম্যাচে লিঁওর কাছে হারা উনাই এমেরির দল ২৩ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে।

নেইমার-আদ্রিওঁ রাবিও-কাভানির সম্মিলিত প্রচেষ্টায় একাদশ মিনিটেই এগিয়ে যায় পিএসজি। ডান দিক থেকে নেইমারের ছোট করে বাড়ানো পাস নিয়ন্ত্রণে নেওয়ার পর রাবিও বাড়ান কাভানিকে; ছোট ডি বক্সের ভেতর থেকে বাঁ পায়ের প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন উরুগুয়ের এই ফরোয়ার্ড।

এ গোলেই পিএসজির হয়ে সর্বোচ্চ ১৫৭ গোল করার কীর্তি গড়েন কাভানি। দিজোঁর বিপক্ষে ম্যাচে লক্ষ্যভেদ করে জ্লাতান ইব্রাহিমোভিচের গড়া আগের রেকর্ডটি (১৫৬ গোল) ছুঁয়েছিলেন উরুগুয়ের এই ফরোয়ার্ড।

স্পট কিক থেকে ৪০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন চোট কাটিয়ে ফেরা নেইমার। ইউলিয়ান ড্রাক্সলারের শট ডি বক্সের ভেতরে পেদ্রো মেন্দেসের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

৭০তম মিনিটে হাভিয়ের পাস্তোরের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে তমাস মুনিয়ের ব্যাক পাস করেন আনহেল দি মারিয়ার উদ্দেশে; জোরালো শটে স্কোরলাইন ৩-০ করেন আর্জেন্টাইন এই মিডফিল্ডার।

পিএসজির চলতি লিগে ১৯তম জয় নিশ্চিত হয় নেইমারের ৮২তম মিনিটের গোলে। কাভানির বাড়ানো ক্রস লক্ষ্যে পৌঁছে দিয়ে চলতি ১৬ ম্যাচে নিজের ১৭তম গোল তুলে নেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

২৩ ম্যাচে ষষ্ঠ হারের স্বাদ পাওয়া মঁপেলিয়ের পয়েন্ট ৩১।