হালেপকে হারিয়ে চ্যাম্পিয়ন কারোলিন

অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হয়েছেন কারোলিন ভজনিয়াৎস্কি। সিমোনা হালেপকে হারিয়ে ক্যারিয়ারে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বাদ পেয়েছেন ডেনমার্কের এই খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2018, 11:32 AM
Updated : 27 Jan 2018, 12:53 PM

শনিবার মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় শিরোপা নির্ধারণী ম্যাচে ৭-৬, ৩-৬, ৬-৪ গেমে জিতেন র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে থেকে টুর্নামেন্ট শুরু করা এই খেলোয়াড়।

২ ঘণ্টা ৫০ মিনিটের রোমাঞ্চকর লড়াইয়ে জিতে র‌্যাঙ্কিংয়েও উন্নতি হয়েছে ২৭ বছর বয়সী ভজনিয়াৎস্কির। রোববার প্রকাশিত হতে যাওয়া র্যা ঙ্কিংয়ে হালেপকে সরিয়ে শীর্ষে ফিরবেন ২৭ বছর বয়সী এই খেলোয়াড়।

ডেনমার্কের প্রথম খেলোয়াড় হিসেবে গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতলেন ভজনিয়াৎস্কি। এর আগে ২০০৯ ও ২০১৪ সালে ইউএস ওপেনে ফাইনালে উঠলেও খালি হাতে ফিরতে হয়েছিল ২০১০ ও ২০১১ সালে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকে বছর শেষ করা এই খেলোয়াড়কে।

অন্যদিকে, এই নিয়ে তৃতীয়বার কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনাল থেকে খালি হাতে ফিরতে হলো ২০১৪ ও ২০১৭ সালের ফরাসি ওপেনের রানারআপ হালেপকে।

২৬ বছর বয়সী হালেপের উদ্দেশে চ্যাম্পিয়ন ভজনিয়াৎস্কি বলেন, "আমি সিমোনাকে অভিনন্দন জানাতে চাই। জানি, দিনটা তার জন্য কঠিন। আমি দুঃখিত, আমাকে জিততে হতো। তবে আমি নিশ্চিত, ভবিষ্যতে আমরা অনেক ম্যাচ খেলবো। এটা অবিশ্বাস্য একটা ম্যাচ ছিল, অবিশ্বাস্য এক লড়াই।"

সিমোনা বলেন, "অবশ্যই আমার মন খারাপ। তবে কারোলিন আমার চেয়ে ভালো খেলেছে। আমি লড়াই করে যাব। আমার অনেক বছর পাড়ি দেওয়ার বাকি। আশা করি, আজকের মতো আমরা আরেকটি চ্যালেঞ্জে মুখোমুখি হবো।"