চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে আশায় রোনালদো

এবারও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখতে পারলে রিয়াল মাদ্রিদের জন্য বছরটা অবিশ্বাস্য হতে পারে বলে মনে করেন ক্লাবটির ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2018, 03:59 PM
Updated : 26 Jan 2018, 03:59 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে গত বুধবার কোপা দেল রের শেষ আটের ফিরতি লেগে লেগানেসের কাছে ২-১ গোলে হারে রিয়াল। দুই লেগ মিলিয়ে স্কোরলাইন ২-২ দাঁড়ালে অ্যাওয়ে গোলে পিছিয়ে থাকায় প্রতিযোগিতাটি থেকে ছিটকে যায় দলটি। চলতি মৌসুমে আর কোনো ঘরোয়া শিরোপা জয়ের তেমন কোনো সুযোগ রইলো না রিয়ালের।

লা লিগায় শীর্ষে থাকা বার্সেলোনা থেকে ১৯ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়নরা। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে তাদের প্রতিপক্ষ শক্তিশালী পিএসজি।

১৪ ফেব্রুয়ারি নিজেদের মাঠে ফরাসি ক্লাবটির মুখোমুখি হবে রিয়াল। পরের মাসে প্যারিসে হবে ফিরতি লেগ। শেষ পর্যন্ত সাফল্য ধরে রাখতে পারলে টানা তিন বার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের কীর্তি গড়বে রিয়াল। তাই এখন কেবল চ্যাম্পিয়ন্স লিগ নিয়েই ভাবনা দলটির আক্রমণভাগের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় রোনালদোর।

“বছরের শেষে আমরা চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারলে, এটা অবিশ্বাস্য একটা বছর হবে।”

“লা লিগায় আমরা ভালোভাবে শুরু করতে পারিনি। আমরা হতাশ। এটা নিয়ে কেউই খুশি নয়। তবে এখন চ্যাম্পিয়ন্স লিগের জন্য আমাদের অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে। কারণ, এটা আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ শিরোপা।”

গত বছরের শেষে পঞ্চমবারের মতো বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি'অর জিতে বার্সেলোনার লিওনেল মেসির রেকর্ডে ভাগ বসান রোনালদো।

ব্যক্তিগত অর্জন নিয়ে পর্তুগিজ এই খেলোয়াড় বলেন, “এটা নিয়ে আমি আচ্ছন্ন নই। কারণ, আমি এটা পাঁচবার জিতব বলে আমি মনে করিনি। এটা ভালো, আমার ও মেসির মধ্যেই এটা আছে। আমরা গত ১০ বছর ব্যালন ডি’অর ভাগাভাগি করেছি।”