শেষ মুহূর্তের গোলে সেরা আটে চট্টগ্রাম আবাহনী

শেষ মুহূর্তের গোলে আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে ড্র করে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2018, 12:23 PM
Updated : 26 Jan 2018, 12:53 PM

‘ডি’ গ্রুপের শেষ ম্যাচে আরামবাগের সঙ্গে ১-১ ড্র করে চট্টগ্রাম আবাহনী। গ্রুপের ম্যাচ শেষে তিন দলের পয়েন্ট ২ করে। গোল পার্থক্যও সমান। বাইলজ অনুযায়ী সর্বোচ্চ ২ গোল করে গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেরা আটে উঠেছে চট্টগ্রাম আবাহনী।

গোল দেওয়া এবং গোল খাওয়ার হিসাবেও সাইফ ও আরামবাগ সমান। কার্ডের হিসেবে সাইফকে (২টি হলুদ কার্ড) পেছনে ফেলে গ্রুপের রানার্সআপ হিসেবে সেরা আটে উঠেছে আরামবাগ (১টি হলুদ কার্ড)।

চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ১-১ ড্র করে আসা সাইফ স্পোর্টিং নিজেদের দ্বিতীয় ম্যাচে আরামবাগের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল।

কোয়ার্টার-ফাইনালে চট্টগ্রাম আবাহনী মুখোমুখি হবে ‘সি’ গ্রুপের রানার্সআপ শেখ রাসেল ক্রীড়া চক্রের সঙ্গে। আরামবাগের প্রতিপক্ষ ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার ম্যাচের ষোড়শ মিনিটে এগিয়ে যাওয়ার ভালো সুযোগ নষ্ট করে আরামবাগ। হাবিবুর রহমান সোহাগের বাড়ানো ক্রসে ফাঁকা পোস্টে নেওয়া আরিফের হেড দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যায়। একটু পর কাছের পোস্ট দিয়ে সোজা গোলরক্ষকের দিকে মেরে আরেকটি সুযোগও নষ্ট করেন এই ডিফেন্ডার।

১৯তম মিনিটে পোস্টের বাধায় এগিয়ে যাওয়া হয়নি চট্টগ্রাম আবাহনীরও। ডান দিক থেকে কৌশিক বড়ুয়ার বাড়ানো বলে জাফর ইকবালের হেড পোস্টে লেগে ফেরে।

২৮তম মিনিটে আরেকটি ভালো সুযোগ নষ্ট হয় আরামবাগের। আরিফ ঠিকঠাক শট নিতে ব্যর্থ হওয়ার পর ডি বক্সের জটলার ভেতর বল পেয়ে আগুয়ান গোলরক্ষককে কাটিয়ে আবু সুফিয়ান সুফিলের দুর্বল শট গোললাইন থেকে ফেরান ডিফেন্ডাররা।

মিডফিল্ডার মোহাম্মদ আব্দুল্লাহ ৩৬তম মিনিটে ছোট ডি বক্সের ভেতর থেকে ক্রসবারে উঁচিয়ে শট নিলে চট্টগ্রাম আবাহনীর হতাশা আরও বাড়ে।

দ্বিতীয়ার্ধের শুরুতে পাওয়া প্রথম সুযোগটি কাজে লাগিয়ে এগিয়ে যায় আরামবাগ। বাঁ দিক থেকে আক্রমণে ওঠা সোহাগের থ্রু বলে মোহাম্মদ জুয়েলের প্লেসিং শট ঠিকানা খুঁজে পায়। ৭৩তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে জুয়েলের শট ক্রসবার ওপর দিয়ে গেলে ব্যবধান দ্বিগুণ হয়নি।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সমতায় ফেরে চট্টগ্রাম আবাহনী। সুশান্ত ত্রিপুরার লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বদলি ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজের সাইড ভলিতে পরাস্ত গোলরক্ষক।