শেখ রাসেলকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আবাহনী

দুই দলের স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত হয়েছিল আগেই। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারিয়েছে আবাহনী লিমিটেড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2018, 12:15 PM
Updated : 25 Jan 2018, 01:08 PM

‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে টিম বিজেএমসিকে ২-০ গোলে হারিয়েছিল আবাহনী লিমিটেড। বিজেএমসিকে ২-১ গোলে হারিয়ে শুরু করেছিল প্রতিযোগিতাটির ২০১২-১৩ মৌসুমের চ্যাম্পিয়ন শেখ রাসেল।

দুই ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হলো আবাহনী। ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের রানার্সআপ শেখ রাসেল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার ম্যাচে দ্বাদশ মিনিটেই এগিয়ে যেতে পারত শেখ রাসেল। বাঁ দিক দিয়ে কাওসার আলী রাব্বীর শট দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যাওয়ার আগে টোকা দেওয়ার চেষ্টা করেছিলেন আলমগীর কবির রানা; কিন্তু এই মিডফিল্ডারও বলে পা ছোঁয়াতে ব্যর্থ।

২৯তম মিনিটে শেখ রাসেলের অরূপ বৈদ্যর ক্রসে মোহাম্মদ জাভেদের সাইড ভলি ক্রসবারের ওপর দিয়ে যায়। ৪৫তম মিনিটে ডান দিক থেকে আবাহনীর রায়হান হাসানের থ্রোয়ে নাসিরউদ্দিন চৌধূরীর হেড গোলরক্ষকের গ্লাভসে জমে গেলে গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধের খেলা।

শুরু থেকে গোছালো ফুটবল খেলা শেখ রাসেল দ্বিতীয়ার্ধেও আবাহনীর রক্ষণে চাপ ধরে রাখে। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না দলটি। ৫৭তম মিনিটে রাব্বীর ভলি ফিস্ট করে ফেরান সুলতান আহমেদ শাকিল।

৬৬তম মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন আবাহনী। বাঁ দিক থেকে আবাহনীর এক খেলোয়াড়ের বাড়ানো ক্রস হেড করে গোলরক্ষককে দিতে চেয়েছিলেন খালেকুরজামান সবুজ কিন্তু বিপ্লব ভট্টাচার্য আগেই পোস্ট ছেড়ে বেরিয়ে আসায় বল তাকে বোকা বানিয়ে জালে জড়ায়। এ গোলেই জয় নিশ্চিত হয় দলটির।