নেইমারের পরিসংখ্যান অবিশ্বাস্য: জিদান

চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে পিএসজির মুখোমুখি হওয়ার আগে দলটির ফরোয়ার্ড নেইমারের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদ কোচের মতে, ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের পরিসংখ্যান অবিশ্বাস্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2018, 04:57 PM
Updated : 24 Jan 2018, 04:57 PM

ইউরোপ সেরা প্রতিযোগিতাটির কোয়ার্টার-ফাইনালে ওঠার দুই লেগের লড়াইয়ে মুখোমুখি হবে পিএসজি ও রিয়াল। সান্তিয়াগো বের্নাবেউয়ে ১৪ ফেব্রুয়ারি হবে প্রথম ম্যাচ। পরের মাসে পিএসজির মাঠে হবে ফিরতি ম্যাচ।

বুধবার বাংলাদেশ সময় রাত আড়াইটায় লেগানেসের বিপক্ষে কোপা দেল রে কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগ খেলবে রিয়াল।

ঘরের মাঠের এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে নেইমারের প্রশংসায় জিদান বলেন, “পারফরম্যান্সের বিচারে নেইমার দলের জন্য গুরুত্বপূর্ণ। তার পরিসংখ্যান অবিশ্বাস্য। সে যাই হোক, আমার আগ্রহ আমার দল, স্কোয়াড, আমার খেলোয়াড় নিয়ে।”

গত বছরের অগাস্টে রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে দারুণ খেলে চলেছেন নেইমার। প্যারিসের ক্লাবটির হয়ে এ পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ২৩ ম্যাচে ২৪ গোল করেছেন ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড। গত সপ্তাহে লিগ ওয়ানে দিজোঁর বিপক্ষে দলের ৮-০ ব্যবধানের জয়ে একাই চার গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করান দুটি।

তবে পিএসজিতে নেইমার সুখে নেই বলে মাঝেমধ্যেই গুঞ্জন শোনা যায়। পাশাপাশি ব্রাজিলকে অলিম্পিক ফুটবলে সোনা জেতানো সময়ের অন্যতম সেরা এই খেলোয়াড়কে পেতে রিয়াল চেষ্টা করছে বলেও খবর আসছ। জিদান অবশ্য বরাবরের মতোই এ বিষয়ে কথা বলে নেইমারের প্রশংসাই করলেন।