ভাগ্যকে দুষলেন সাইফ স্পোর্টিং কোচ

দ্বিতীয়ার্ধে দারুণ খেললেও গোলের দেখা পায়নি সাইফ স্পোর্টিং। দলটিকে তিনবার গোল বঞ্চিত করে পোস্ট। এএফসি কাপের বাছাইয়ের প্রিমিলিমিনারি রাউন্ডের প্রথম পর্বের হারের প্রতিক্রিয়ায় তাই ভাগ্যকে দুষলেন সাইফের কোচ রায়ান নর্থমোর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2018, 01:25 PM
Updated : 23 Jan 2018, 01:25 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার একাধিক সুযোগ নষ্টের চড়া মাশুল গুনে মালদ্বীপের দল টিসি স্পোর্টসের কাছে ১-০ গোলে হারে সাইফ।

৬০তম মিনিটে কিংসলে চিগোজির সাইড ভলি পোস্টে লেগে ফেরে। তিন মিনিট পর বাঁ দিক থেকে মোহাম্মদ আব্দুল্লাহর ফ্রি কিক ফিরিয়ে দেয় ক্রসবার। ৮১তম মিনিটে আবারও গোলবঞ্চিত সাইফ। সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ দিক থেকে আক্রমণে ওঠা কিংসলের শট গোলরক্ষককে বোকা বানানোর পর ক্রসবারে লেগে ফিরে। সংবাদ সম্মেলনে হতাশার কথা জানান নর্থমোর।

“ছেলেরা অনেক চেষ্টা করেছে কিন্তু দুর্ভাগ্যজনকভাবে ভাগ্য আজ আমাদের সঙ্গে ছিল না। আমরা অনেক সুযোগ তৈরি করেছি, কিছু শট পোস্ট-ক্রসবারে মেরেছি। ফুটবলে ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয় গোল, সেটা আমরা পাইনি। এত সহজভাবে একটা গোল খাওয়াও হতাশার।”

চেনা মাঠে, নিজেদের সমর্থকদের সামনে প্রথমার্ধে এলোমেলো ফুটবল খেলেছেন জামাল-তপুরা। নর্থমোরের মনে হচ্ছে চাপ নিয়ে ফেলেছিল তার শিষ্যরা। তবে আগামী ৩০ জানুয়ারি মালদ্বীপে ফিরতি লেগে জয়ের ব্যাপারে আশাবাদী তিনি।

“নিজেদের মাঠে খেলাটাও অনেক সময় চাপের হয়ে যায়। ছেলেরা চাপ নিয়ে ফেলেছিল। ফিরতি লেগে জয় নিয়ে আমি শতভাগ আশাবাদী। কেননা, ছেলেদের আজকের খেলা দেখে আমার সেটাই মনে হয়েছে।”

টিসি স্পোর্টস কোচ মোহামেদ নিজাম অবশ্য জয়ে ভাগ্যের ছোঁয়া থাকার কিছু দেখছেন না। মাঠেরও সমালোচনা করলেন তিনি।

“জানতাম ম্যাচটা আমাদের জন্য কঠিন হবে। মাঠের অবস্থা ভালো নয় কিন্তু ম্যাচটা ভালো হয়েছে। সাইফ তরুণ দল, তাদের মেধাবী খেলোয়াড়ও আছে। সমতার জন্য তারা সবরকম চেষ্টা করেছে কিন্তু আমরাও গোলটা ধরে রাখার চেষ্টায় রক্ষণ জমাট রেখেছিলাম। ফুটবলে ভাগ্য বলে কিছু নেই; দুই দলের মধ্যে পার্থক্য একটাই, আমরা গোল পেয়েছি, তারা গোল পায়নি। ফুটবলে গোলই সব কিছু নির্ধারণ করে।”