সুযোগ নষ্ট করে আর পোস্টের বাধায় হারল সাইফ স্পোর্টিং

প্রথমার্ধে গোল খাওয়ার পর দ্বিতীয়ার্ধে দারুণ খেলল সাইফ স্পোর্টিং ক্লাব। কিন্তু একের পর এক সুযোগ নষ্ট করলেন কিংসলে-শেরিংহ্যামরা। বাধা হয়ে দাঁড়াল পোস্টও। শেষ পর্যন্ত এএফসি কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের প্রথম পর্বে ১-০ গোলে মালদ্বীপের দল টিসি স্পোর্টসের কাছে হেরেছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2018, 11:06 AM
Updated : 23 Jan 2018, 01:28 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার ম্যাচের শুরু থেকে অগোছালো ফুটবল খেলতে থাকে সাইফ স্পোর্টিং। জামাল ভূইয়া-উমারজনোভ আখরোর-মাশুক মিয়া জনি মিলে মাঝমাঠের নিয়ন্ত্রণ নিতে ব্যর্থ হওয়ায় দলটির আক্রমণেও ছিল না ধার।

সপ্তদশ মিনিটে বাঁ দিক থেকে জাহিদ হোসেনের কর্নারে নাইজেরিয়ান ফরোয়ার্ড কিংসলে চিগোজির হেড লক্ষ্যভ্রষ্ট হয়। ২২তম মিনিটে উজবেকিস্তানের মিডফিল্ডার আখরোরের ক্রসে কিংসলে ও চার্লস উইলিয়াম শেরিংহ্যাম কেউই ঠিকমতো হেড করতে পারেননি।

২৩তম মিনিটের সুযোগটি কাজে লাগিয়ে এগিয়ে যায় সাইফের মতোই প্রথমবারের মতো এএফসি কাপে খেলতে আসা টিসি স্পোর্টস। ইসান ইব্রাহিমের বাড়ানো বল ডি-বক্সের ভেতর থেকে ভ্লাসিসেভ আনাতোলি ডিফেন্ডার তপু বর্মনকে কাটিয়ে লক্ষ্যভেদ করেন।

২৫তম মিনিটে আখরোরের বাড়ানো বলে কিংসলে শট নেওয়ার আগেই ডিফেন্ডাররা বিপদমুক্ত করেন। ৩৩তম মিনিটে কিংসলের শট ফিরে আসা পর ডি বক্সের বাঁ দিক থেকে মাশুক মিয়া জনির বাঁ পায়ের শট দূরের পোস্ট দিয়ে বেরিয়ে গেলে প্রথমার্ধে সমতায় ফেরার ভালো সুযোগটি নষ্ট হয় চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করা সাইফের।

প্রথমার্ধের যোগ করা সময়ে আখরোরের বাড়ানো বলে টোকা দেওয়ার মতো কেউ ছিল না দূরের পোস্টে।

দ্বিতীয়ার্ধে ফরোয়ার্ড জাহিদকে তুলে নিয়ে মিডফিল্ডার মোহাম্মদ আব্দুল্লাহকে নামান সাইফ কোচ রায়ান নর্থমোর। ‍শুরুর মিনিটেই ছোট ডি-বক্সের মধ্যে ফাঁকা পোস্টে তালগোল পাকিয়ে শট নিতে ব্যর্থ কিংসলে।

গ্যালারিতে আসা হাজার পাঁচেক সমর্থকের হতাশা আরও বাড়ে ৪৯তম মিনিটে। জনির বাড়ানো বল ডি বক্সের ভেতরে পাওয়ার পর ক্রসবার উচিঁয়ে শট নেন সাইফের কলম্বিয়ান ডিফেন্ডার দেইনার আন্দ্রেস এসকারপেতা।

৫৭তম মিনিটে জামালের শট গোলরক্ষক শেষ মুহূর্তে কর্নারের বিনিময়ে ফেরান। দুই মিনিট পর আখরোর সহজ সুযোগ নষ্ট করেন দুর্বল শট নিয়ে।

৬০তম মিনিটে কিংসলের সাইড ভলি পোস্টে লেগে ফেরার পর শেরিংহ্যামের ফিরতি প্রচেষ্টা গোললাইনের একটু ওপর থেকে ফেরান এক ডিফেন্ডার। তিন মিনিট পর বাঁ দিক থেকে আব্দুল্লাহর ফ্রি-কিক ফিরিয়ে দেয় ক্রসবার।

৮১তম মিনিটে আবারও গোলবঞ্চিত হয় সাইফ। সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ দিক থেকে আক্রমণে ওঠা কিংসলের শট গোলরক্ষককে বোকা বানানোর পর ক্রসবারে লাগে। শেষ পর্যন্ত প্রথমার্ধের গোল ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে গত বছর চট্টগ্রামে হওয়া শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের শিরোপা জেতা টিসি স্পোর্টস।

আগামী ৩০ জানুয়ারি মালদ্বীপে ফিরতি লেগে মুখোমুখি হবে ‍দুই দল।