মেসি-সুয়ারেসের জোড়া গোলে বার্সার বড় জয়

রিয়াল বেতিসের মাঠে প্রথমার্ধে ঠিক ছন্দে দেখা যায়নি বার্সেলোনাকে। তবে বিরতির পর পাল্টে গেল চিত্র। দুবার করে বল জালে পাঠালেন লিওনেল মেসি ও লুইস সুয়ারেস। তাতে এরনেস্তো ভালভেরদের দল পেল বিশাল জয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2018, 09:39 PM
Updated : 21 Jan 2018, 10:46 PM

রোববার রাতে রিয়াল বেতিসের মাঠে ৫-০ গোলে জিতেছে বার্সেলোনা। অপর গোলটি ইভান রাকিতিচের। অগাস্টে এই দলকে ২-০ গোলে হারিয়ে লিগে যাত্রা শুরু করেছিল কাতালান ক্লাবটি।

টানা ২৯ ম্যাচ অপরাজিত থাকার পর গত সপ্তাহে কোপা দেল রের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে এস্পানিওলের মাঠে ১-০ গোলে হেরেছিল ভালভেরদের দল।

নিজেদের ভুলে ম্যাচের শুরুতেই গোল খেতে বসেছিল বার্সেলোনা। ডিফেন্ডাররা বল ঠিকমতো বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ২০ গজ দূর থেকে জোরালো শট নেন আন্দ্রেস গুয়ার্দাদো, একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। 

২৬তম মিনিটে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। লুইস সুয়ারেসের ছোট পাস গোল করার মতো পজিশনে পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন সের্হিও রবের্তো। পরের মিনিটে গোলরক্ষক বরাবর শট নেন ইভান রাকিতিচ। পাঁচ মিনিট পর ছয় গজ বক্সের বাইরে থেকে মেসির শট লাগে পাশের জালে।

৫৯তম মিনিটে অপেক্ষা শেষ হয় বার্সেলোনার। মাঝমাঠ থেকে সুয়ারেসের লম্বা পাস ধরে ডি-বক্সে ঢুকে নিচু শটে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার রাকিতিচ।

পাঁচ মিনিট পর প্রতিপক্ষের পা থেকে বল কেড়ে সের্হিও বুসকেতস বাড়ান সামনে। আর বল ধরে ডি-বক্সে ঢুকে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন মেসি।

৬৯তম মিনিটে দারুণ এক গোলে ব্যবধান আরও বাড়িয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন সুয়ারেস। ডি-বক্সের মধ্যে ডান দিক থেকে রাকিতিচের উঁচু করে বাড়ানো বল ভলিতে জালে পাঠান উরুগুয়ের এই স্ট্রাইকার।

এই নিয়ে লিগে টানা সাত ম্যাচে জালের দেখা পেলেন তিনি।

৮০তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে সব অনিশ্চয়তার ইতি টানেন মেসি। বল পায়ে ডি-বক্সে ঢুকে এক জনকে কাটিয়ে আরেক জনের বাধা এড়িয়ে গোলরক্ষককে পরাস্ত করেন আর্জেন্টিনা অধিনায়ক।

এবারের লিগে আর্জেন্টাইন ফরোয়ার্ডের এটা ১৯তম গোল।

৮৯তম মিনিটে মেসি-সুয়ারেস জুটিতে পঞ্চম গোলটি পায় অতিথিরা। বল পায়ে অনেকটা দৌড়ে ডি-বক্সে ঢুকে আর্জেন্টাইন তারকা বাঁ-দিকে সুয়ারেসকে পাস দেন। উঁচু শটে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি।

এই নিয়ে লিগে শেষ সাত ম্যাচে ১০টি ও এবারের লিগে মোট ১৫ গোল করলেন সুয়ারেস।

২০ ম্যাচে ১৭ জয় ও তিন ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।

দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৪৩। ৩ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে ভালেন্সিয়া।

দিনের আরেক ম্যাচে দেপোর্তিভো লা করুনাকে ৭-১ গোলে উড়িয়ে দেওয়া রিয়াল মাদ্রিদ ১৯ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে। ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে নেমে গেছে এক ম্যাচ বেশি খেলা ভিয়ারিয়াল।