হাল ছাড়ছেন না রিয়াল কোচ

একের পর এক ব্যর্থতায় লা লিগার শিরোপা দৌড়ে পিছিয়ে পড়েছে দল। তবে হাল ছাড়তে রাজি নন রিয়াল মাদ্রিদ কোচ। কোণঠাসা অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে প্রত্যয়ী জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2018, 03:47 PM
Updated : 20 Jan 2018, 03:48 PM

লিগে শীর্ষে থাকা বার্সেলোনা থেকে ১৯ পয়েন্ট পিছিয়ে চতুর্থ স্থানে আছে রিয়াল। শেষ তিন ম্যাচের দুটিতে হেরেছে তারা, দুটিই ঘরের মাঠে। অন্যটি ড্র। এর মধ্যে সবশেষ গত সপ্তাহে ভিয়ারিয়ালের কাছে ১-০ গোলে হারে বর্তমান চ্যাম্পিয়নরা। 

পাশাপাশি কোপা দেল রেতে দ্বিতীয় ও তৃতীয় সারির ক্লাবের বিপক্ষেও ভুগতে দেখা গেছে জিদানের শিষ্যদের। এমন অবস্থায় ফরাসি এই কোচ সান্তিয়াগো বের্নাবেউ ছেড়ে যেতে পারেন বলে গণমাধ্যমে গুঞ্জন উঠেছে। তবে তা উড়িয়ে দিয়েছেন তিনি।

স্পেনের শীর্ষ লিগে রোববার নিজেদের মাঠে বাংলাদেশ সময় রাত সোয়া ৯টায় দেপোর্তিভো লা করুনার মুখোমুখি হবে রিয়াল।

এই ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে জিদান বলেন, "আমি এমন নেতিবাচক ব্যাপার চিন্তা করি না। ইতিবাচক বিষয় নিয়ে ভাবি। এমনকি আপনি যদি ভাবেন এখানে খুব বেশি ইতিবাচক দিক নেই। তারপরও আমরা ইতিবাচক দিক খুঁজে পাই।"

"আমি কখনই হার মানবো না। এখানে সবকিছুই ঘটতে পারে। তবে, আমি এগিয়ে যেতে থাকব, লড়াই চালিয়ে যাবো; যেমনটা আমি সবসময় দেখিয়েছি। আমি কখনই হাল ছাড়ব না। এগুলোই এই ক্লাব ও এখানে যারা কাজ করে তাদের মূল্যবোধ।"

গত বৃহস্পতিবার মার্কো আসেনসিওর একমাত্র গোলে কোপা দেল রের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে স্বাগতিক লেগানেসকে হারায় রিয়াল। এই জয়ের মধ্যে দিয়েই সাম্প্রতিক সময়ের ব্যর্থতা কাটিয়ে দলটি ঘুরে দাঁড়াতে শুরু করেছে বলে বিশ্বাস জিদানের।