মুক্তিযোদ্ধাকে হারিয়ে সেরা আটে ব্রাদার্স

স্বাধীনতা কাপের ‘বি’ গ্রুপ থেকে কোয়ার্টার-ফাইনালে উঠতে ব্রাদার্স ইউনিয়নের দরকার ছিল জয়। ড্র হলেই চলত মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের। মুক্তিযোদ্ধাকে ১-০ গোলে হারিয়ে সমীকরণ মিলিয়ে নিয়েছে ব্রাদার্স।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2018, 12:07 PM
Updated : 20 Jan 2018, 12:10 PM

নিজেদের প্রথম ম্যাচে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের কাছে ২-১ গোলে হেরেছিল ব্রাদার্স। অন্যদিকে ফরাশগঞ্জের সঙ্গে ১-১ ড্র করেছিল মুক্তিযোদ্ধা।

একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো আগেই সেরা আট নিশ্চিত করা ফরাশগঞ্জ। এক জয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের রানার্সআপ হলো ব্রাদার্স। এক পয়েন্ট নিয়ে গ্রুপ থেকে ছিটকে গেলো মুক্তিযোদ্ধা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার ম্যাচের ২০তম মিনিটে এগিয়ে যায় ব্রাদার্স। ডান দিক থেকে মিঠু ভুইয়ার কর্নারে ফরোয়ার্ড বিশাল দাসের হেডে পরাস্ত গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে গোল শোধে মরিয়া হয়ে ওঠে মুক্তিযোদ্ধা। ৫৬তম মিনিটে ফয়সাল ইসার ডি বক্সের ভেতর থেকে নেওয়া শট লক্ষ্যভ্রষ্ট হয়। ৭০তম মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা ফরোয়ার্ড আমিরুল ইসলামের শট সুজন চৌধূরী ফিস্ট করে ফেরান।

শেষ দিকে ব্রাদার্সের রক্ষণে প্রচণ্ড চাপ দেয় মুক্তিযোদ্ধা। ৭৭তম মিনিটে ডি বক্সের ভেতর থেকে আমিরুলের হেড অল্পের জন্য পোস্টের বাইরে যায়। ৮৫তম মিনিটে এই ফরোয়ার্ডের আরেকটি শট গোললাইন থেকে ফেরান এক ডিফেন্ডার।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ১০ জনের দলে পরিণত হয় ব্রাদার্স। কর্নার নিতে গিয়ে সময় নষ্ট করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখেন গোলদাতা বিশাল।