মোহামেডানকে রুখে দিল রহমতগঞ্জ

স্বাধীনতা কাপে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2018, 02:14 PM
Updated : 19 Jan 2018, 02:14 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার প্রথমার্ধে এগিয়ে যাওয়ার একমাত্র সুযোগটি পেয়েছিল রহমতগঞ্জ। ৩৫তম মিনিটে রাশেদুল ইসলাম শুভর শটটি ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক মামুন খান। দ্বিতীয়ার্ধে নিষ্প্রাণ খেলা দুই দল গোলের সুযোগই তৈরি করতে পারেনি।

এই ড্রয়ে অবশ্য লাভ হয়েছে রহমতগঞ্জের; কোয়ার্টার-ফাইনালে ওঠার দৌড়ে টিকে আছে তারা। দুই ম্যাচে ২ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে আছে মোহামেডান।

গ্রুপের প্রথম ম্যাচে মোহামেডানের সঙ্গে ১-১ ড্র করেছিল শেখ জামাল। ১ পয়েন্ট করে পাওয়া শেখ জামাল ও রহমতগঞ্জ আগামী বুধবার গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে।

ওই ম্যাচে শেখ জামাল জিতলে তাদের সঙ্গে মোহামেডান সেরা আটে উঠবে। রহমতগঞ্জ জিতলে পরের ধাপে তাদের সঙ্গীও হবে মোহামেডান। তবে ড্র হলে তিন দলকেই বসতে হবে অনেক হিসাব-নিকাশে।

শুক্রবার প্রথম ম্যাচে টিম বিজেএমসিকে ২-১ গোলে হারিয়ে ‘সি’ গ্রুপ থেকে কোয়ার্টার-ফাইনালে ওঠে শেখ রাসেল ক্রীড়া চক্র। শফিকুল ইসলাম মানিকের দলের জয়ে সেরা আট নিশ্চিত হয় নিজেদের প্রথম ম্যাচে বিজেএমসিকে ২-০ গোলে হারানো আবাহনী লিমিটেডেরও।