আবাহনীকে সঙ্গে নিয়ে সেরা আটে শেখ রাসেল

টিম বিজেএমসিকে হারিয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। শফিকুল ইসলাম মানিকের দলের জয়ে সেরা আট নিশ্চিত হয়ে গেছে আবাহনী লিমিটেডেরও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2018, 12:05 PM
Updated : 19 Jan 2018, 12:23 PM

শুক্রবার ‘সি’ গ্রুপের ম্যাচে বিজেএমসিকে ২-১ গোলে হারায় শেখ রাসেল। প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন আবাহনীর কাছে নিজেদের প্রথম ম্যাচে ২-০ গোলে হারা বিজেএমসি ছিটকে গেল স্বাধীনতা কাপ থেকে।

৩ করে পয়েন্ট নিয়ে সেরা আট নিশ্চিত করা আবাহনী ও শেখ রাসেল আগামী বৃহস্পতিবার মুখোমুখি হবে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার ম্যাচে ১৯তম মিনিটে ডি বক্সের একটু ওপর থেকে মোনায়েম খান রাজুর ফ্রি কিক ক্রসবারের ওপর দিয়ে গেলে প্রথম সুযোগ নষ্ট হয় শেখ রাসেলের। মাহাবুব হাসান নয়ন ফাউলের শিকার হলে ফ্রি কিক পেয়েছিল দলটি।

৩৯তম মিনিটে ডি বক্সের ভেতর থেকে শরীরটাকে ঘুরিয়ে সৈয়দ রাশেদ তুর্য্যর নেওয়া ভলি পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে শেখ রাসেলের হতাশা আরও বাড়ে। প্রতিআক্রমণ থেকে বিজেএমসির ফরোয়ার্ড আলী আকবর কাকনের শটও লক্ষে থাকেনি।

দ্বিতীয়ার্ধে প্রতিযোগিতার ২০১৩ সালের চ্যাম্পিয়ন শেখ রাসেলকে গোলবঞ্চিত করে ক্রসবার। ৬১তম মিনিটে খালেকুরজ্জামান সবুজের শট ক্রসবারে লেগে ফেরে।

৮০তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় শেখ রাসেল। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে বোকা বানিয়ে বাঁ পায়ের শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন নয়ন।

ছয় মিনিট পর স্পট কিক থেকে বিজেএমসিকে সমতায় ফেরান মোহাম্মদ রবিন। প্রথম দফায় রবিনের স্পট কিক ঠিকানা খুঁজে পেলেও বিজেএমসির খেলোয়াড়রা আগে বক্সে ঢুকে পড়ায় গোল বাতিল করে ফের শট নেওয়ার নির্দেশ দেন রেফারি। দ্বিতীয় দফায়ও গোলরক্ষকে ডান দিক দিয়ে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ডি-বক্সের জটলার ভেতর থেকে দূরের পোস্টে থাকা সবুজ বিশ্বাসের শট ঠিকানা খুঁজে পেলে জয় নিশ্চিত হয় শেখ রাসেলের।