রিয়াল ঘুরে দাঁড়াচ্ছে, দাবি জিদানের

বেশ কিছু দিন ধরে সময়টা একদমই ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। তবে কোপা দেল রের কোয়ার্টার-ফাইনালে লেগানেসকে হারানোর মধ্য দিয়ে দল ঘুরে দাঁড়াতে শুরু করেছে বলে মনে করেন জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2018, 09:12 AM
Updated : 19 Jan 2018, 09:12 AM

বৃহস্পতিবার রাতে শেষ আটের প্রথম লেগে লেগানেসের মাঠে শেষ দিকে মার্কো আসেনসিওর একমাত্র গোলে জিতে রিয়াল। তিন ম্যাচ পর এটা তাদের প্রথম জয়।

ক্রিস্তিয়ানো রোনালদো ও গ্যারেথ বেলসহ নিয়মিত একাদশের কয়েক জনকে বিশ্রামে রেখে তারুণ্য নির্ভর একাদশ নিয়ে খেলতে নামা দলটিকে বেশ ভুগতে হয়েছে। ম্যাচের শেষ দিকে অভিজ্ঞ দুই খেলোয়াড় লুকা মদ্রিচ ও ইস্কোকে মাঠে নামান কোচ।

গত কিছু দিনের বাজে পারফরম্যান্সে দলের আত্মবিশ্বাস পড়ে গিয়েছিল বলে মনে করেন জিদান। তবে এই জয়ের পর দল ধারাবাহিকভাবে ভালো করবে বলে প্রত্যাশা ফরাসি এই কোচের।

"আমাদের জয়ের ধারায় ফিরতে হবে, নিজেদের জাল অক্ষত রাখতে হবে। সে পথে আজ এক ধাপ এগিয়েছি। আমরা বলতে পারি না যে, দারুণ একটা ম্যাচ খেলেছি। তবে এই লড়াইয়ে গুরুত্বপূর্ণ একটা ফল পেয়েছি।"

"আশা করি, এটা একটা টার্নিং পয়েন্ট। আমরা এই ফলে খুশি। আত্মবিশ্বাসের জন্য এটা আমাদের দরকার ছিল। কখনও কখনও বিষয়গুলো একটু বেশি কঠিন হয়ে যায়। তবে আমাদের ধৈর্য্য ধরতে হবে।…আজকের ফলটা আমাদের জন্য খুবই ইতিবাচক। এখন আমরা টানা তিন-চার ম্যাচে এমন ফল চাই।"