'পিএসজি সমর্থকদের দুয়োতে বিরক্ত নন নেইমার'

লিগ ওয়ানে দিজোঁকে উড়িয়ে দেওয়ার ম্যাচে দুর্দান্ত খেলেন পিএসজির নেইমার। কিন্তু রেকর্ডের দ্বারপ্রান্তে থাকা সতীর্থ এদিনসন কাভানিকে পেনাল্টি শট নিতে না দেওয়ায় শুনতে হয় সমর্থকদের দুয়ো। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড অবশ্য তাতে বিরক্ত নন বলে জানিয়েছেন ক্লাবটির অধিনায়ক চিয়াগো সিলভা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2018, 12:37 PM
Updated : 18 Jan 2018, 04:19 PM

নিজেদের মাঠে বুধবার রাতে লিগ ওয়ানের ম্যাচটিতে ৮-০ গোলের জয় পায় পিএসজি। চার গোল করার পাশাপাশি দুটি গোল করান নেইমার; জোড়া গোল করেন আনহেল দি মারিয়া। অপর দুই গোল এদিনসন কাভানি ও কিলিয়ান এমবাপের।

বিশাল এই জয়ে ১১ পয়েন্টের ব্যবধানে লিগের পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান আরও সুদৃঢ় করেছে প্যারিসের ক্লাবটি।

দলের তৃতীয় গোলটি করে পিএসজির ইতিহাসে সবচেয়ে বেশি ১৫৬ গোল করা জ্লাতান ইব্রাহিমোভিচের রেকর্ডে ভাগ বসান কাভানি।

বল পায়ে দ্যুতি ছড়ালেও ম্যাচটিতে সমর্থকদের মন জয় করতে পারেননি নেইমার। ম্যাচের শেষ দিকে পেনাল্টি শট নেওয়াকে কেন্দ্র করে তার ও কাভানির মধ্যে আবারও মতভেদ দেখা যায়।

দলের ৭-০ ব্যবধানে এগিয়ে থাকা অবস্থাতেই হ্যাটট্রিক হয়ে গিয়েছিল নেইমারের। ম্যাচের শেষ দিকে পাওয়া ব্রাজিলের এই ফরোয়ার্ড স্পট কিক নিজে না নিয়ে কাভানিকে নিতে দিলে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়তে পারতেন তিনি। স্টেডিয়ামের দর্শকরাও 'কাভানি' 'কাভানি' চিৎকারে দাবি তুলেছিল; কিন্তু তাতে কান দেননি নেইমার। আর এ কারণেই দুয়ো শুনতে হয় বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারকে।

এই ঘটনায় নেইমারের বিরক্ত হওয়ার মতো কিছু অবশ্য দেখছেন না সিলভা।

"না, মাঠ ছাড়ার সময় সে বিরক্ত ছিল বলে আমার মনে হয় না। কিছু সমর্থক তার বিরুদ্ধে ছিল। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো ম্যাচ শেষের স্কোরলাইন ও জয়।"

"এদির (কাভানি) রেকর্ড আসবে। সে সবসময় গোল করে। এই বছরে এখনও অনেক ম্যাচ আছে। সব রেকর্ডই সে ভাঙবে।"

ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে এ প্রসঙ্গে পিএসজি কোচ উনাই এমেরিও  কথা বলেন।

"কাভানি আমাদের গোলস্কোরার। সে অনেক উন্নতি করেছে। তার ব্যক্তিগত পরিসংখ্যান দলকে সহায়তা করে এবং দলও তাকে গোল পেতে সহায়তা করে। নেইমার পেনাল্টি শট নিয়েছে। কাভানিও আরও গোল করার সুযোগ পাবে।"