চট্টগ্রাম আবাহনী-সাইফ স্পোর্টিংয়ের নাটকীয় ড্র

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে এগিয়ে যাওয়া চট্টগ্রাম আবাহনী জয়ের স্বপ্ন দেখছিল। কিন্তু এরপরই পেনাল্টি থেকে গোল পেল সাইফ স্পোর্টিংও। স্বাধীনতা কাপের উদ্বোধনী ম্যাচ ১-১ নাটকীয় ড্রয়ে শেষ হলো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2018, 12:18 PM
Updated : 16 Jan 2018, 12:20 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত সাইফ স্পোর্টিং। বাঁ দিকের ডি-বক্সের ভেতর থেকে মোহাম্মদ ইব্রাহিমের জোরালো শট কাছের পোস্ট দিয়ে ঢোকার আগ মুহূর্তে ফেরান গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা।

সপ্তম মিনিটে সাইফ স্পোর্টিংয়ের ত্রাতা আনিসুর রহমান জিকো। ডি-বক্সের বেশ বাইরে থেকে কৌশিক বড়ুয়ার নেওয়ার ‍দূরপাল্লার ভলি ফিস্ট করে ফেরান গোলরক্ষক।

পরপর দুটি সুযোগ নষ্ট করে চট্টগ্রাম আবাহনীর হতাশা বাড়ান সুশান্ত ত্রিপুরা। ত্রয়োদশ মিনিটে মোহাম্মদ আব্দুল্লাহর ফ্রি-কিকে করেন লক্ষ্যভ্রষ্ট হেড। এরপর আব্দুল্লাহর ক্রসেই দূরের পোস্টে থাকা ঠিকঠাক টোকা দিতে ব্যর্থ হন তিনি।

দ্বিতীয়ার্ধে খেলার গতি কমে। ৬৭তম মিনিটে বলার মতো ভালো সুযোগটি পায় চট্টগ্রাম আবাহনী। বাঁ দিক থেকে আবদুল্লাহর ফ্রি-কিক গোলরক্ষক ফিস্ট করার পর সুশান্তের শট ক্রসবারের ওপর দিয়ে যায়।

অবশেষে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে আসে প্রথম গোল। ডান দিক থেকে আব্দুল্লাহর কর্নারে এক ডিফেন্ডার হেড করে ফেরানোর পর মাশুক মিয়া জনির দূরপাল্লার ভলি ঠিকানা খুঁজে পায়।

একটু পর স্পট কিক থেকে সমতায় ফেরে সাইফ স্পোর্টিং। জুয়েল রানার শট গোলরক্ষক ঝাঁপিয়ে পড়লেও বল তার গ্লাভস ছুঁয়ে জালে জড়ায়। ডি-বক্সের ভেতর ইব্রাহিম ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।