দ্বিতীয় রাউন্ডে ফেদেরার-জোকোভিচ

অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন রজার ফেদেরার ও নোভাক জোকোভিচ। প্রত্যাশিত সহজ জয় পেয়েছেন বছরের প্রথম এই গ্র্যান্ড স্ল্যামে ফেরা মারিয়া শারাপোভা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2018, 11:34 AM
Updated : 16 Jan 2018, 11:34 AM

মঙ্গলবার মেলবোর্নে প্রথম রাউন্ডের ম্যাচে স্লোভেনিয়ার আলিয়াস বেদেনেকে ৬-৩, ৬-৪, ৬-৩ গেমে হারান রেকর্ড ১৯টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সুইজারল্যান্ডের ফেদেরার। দ্বিতীয় রাউন্ডে জার্মানির ইয়ান লেনার্ডের মুখোমুখি হবেন দ্বিতীয় বাছাই ও গতবারের চ্যাম্পিয়ন ফেদেরার।

গত উইম্বলডনের পর কনুইয়ের চোটের কারণে বছরের বাকি সময় কোর্টের বাইরে কাটানো সার্বিয়ার জোকোভিচ ৬-১, ৬-২, ৬-৪ গেমে উড়িয়ে দিয়েছেন যুক্তরাষ্ট্রের ডোনাল্ড ইয়ংকে।

ছয়বার অস্ট্রেলিয়ান ওপেনসহ মোট ১২টি গ্র্যান্ড স্ল্যাম জেতা জোকোভিচ দ্বিতীয় রাউন্ডে খেলবেন ফ্রান্সের গায়েল মঁফিসের বিপক্ষে।

২০১৬ সালের অস্ট্রেলিয়ান ওপেন চলার সময় করা ডোপ টেস্টে ব্যর্থ হয়ে নিষিদ্ধ হন শারাপোভা। ১৫ মাসের নিষেধাজ্ঞা কাটানোর পর এবারই প্রথম মোলবোর্নে খেলতে নামেন রুশ এই খেলোয়াড়। জার্মানির টাটিয়ানা

মারিয়াকে ৬-১, ৬-৪ গেমে হারিয়ে পরের রাউন্ডে ওঠেন পাঁচবারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন।

সরাসরি সেটে জিতে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন মেয়েদের এককের শীর্ষ বাছাই সিমোনা হালেপ। নিউ জিল্যান্ডের আইয়াভাকে ৭-৬, ৬-১ গেমে হারিয়েছেন রোমানিয়ার এই খেলোয়াড়।

মেয়েদের পরের রাউন্ডে আরও উঠেছেন তৃতীয় বাছাই স্পেনের গার্বিনে মুগুরুসা ও জার্মানির আঞ্জেলিক কেরবার।