দারুণ শুরু নাদালের, অঘটনের শিকার ভেনাস

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন রাফায়েল নাদাল। মেয়েদের এককে অঘটনের শিকার হয়েছেন ভেনাস উইলিয়ামস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2018, 02:44 PM
Updated : 15 Jan 2018, 02:44 PM

হাঁটুর চোটের কারণে গত নভেম্বর থেকে কোনো টুর্নামেন্টে খেলেননি নাদাল। তবে তাতে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ খেলোয়াড়ের ধার কমেনি একটুও। মেলবোর্ন পার্কে সোমবার ৯০ মিনিটেই ডমিনিকান রিপাবলিকের ভিক্তর এস্ত্রেজা বুর্গসকে ৬-১, ৬-১, ৬-১ গেমে উড়িয়ে দেন ১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী স্পেনের এই খেলোয়াড়।

গত আসরের ফাইনালে রজার ফেদেরারের কাছে হেরে যাওয়া নাদাল দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনার লিওনার্দো মায়েরের মুখোমুখি হবেন।

জয় পেয়েছেন তৃতীয় বাছাই গ্রিগর দিমিত্রভও। বুলগেরিয়ার এই খেলোয়াড় ৬-৩, ৬-২, ৬-২ গেমে হারান অস্ট্রিয়ার ডেনিস নোভাককে।

প্রথম রাউন্ড থেকে ছিটকে পড়েছেন গত আসরের রানার-আপ ভেনাস উইলিয়ামস। সুইজারল্যান্ডের বেলিন্দা বেনচিচের কাছে সরাসরি ৬-৩, ৭-৫ গেমে হারেন পঞ্চম বাছাই যুক্তরাষ্ট্রের এই খেলোয়াড়।

গত বছর ইউএস ওপেন জয়ী স্লোয়ান স্টিভেন্সও প্রথম রাউন্ডের বাধা পেরোতে পারেননি। ত্রয়োদশ বাছাই যুক্তরাষ্ট্রের এই খেলোয়াড় ২-৬, ৭-৬, ৬-২ গেমে হারেন চীনের চাং শুইয়ের কাছে।

দাপটের সঙ্গেই দ্বিতীয় রাউন্ডে উঠেছেন কারোলিন ভজনিয়াৎস্কি। দ্বিতীয় বাছাই ডেনমার্কের এই খেলোয়াড় ৬-২, ৬-৩ গেমে হারান রোমানিয়ার মিহায়েলাকে। পরের রাউন্ডে আরও উঠেছেন গত বছর ফরাসি ওপেন জয়ী ইয়েলেনা ওস্তাপেঙ্কো।