ম্যানসিটিকে প্রথম হারের স্বাদ দিল লিভারপুল

অ্যানফিল্ড থেকে আরও একবার খালি হাতে ফিরতে হলো ম্যানচেস্টার সিটিকে। ঘরোয়া ফুটবলে অদম্য গতিতে ছুটে চলা পেপ গুয়ার্দিওলার দলকে প্রথম হারের স্বাদ দিয়েছে লিভারপুল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2018, 05:56 PM
Updated : 14 Jan 2018, 06:19 PM

রোববার স্থানীয় সময় সন্ধ্যায় শুরু হওয়া ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে সিটিকে ৪-৩ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

এ নিয়ে অ্যানফিল্ডে টানা পাঁচ লিগ ম্যাচ হারল সিটি। আর লিগে দলটির বিপক্ষে ঘরের মাঠে টানা ১৫ ম্যাচ অপরাজিত রইল লিভারপুল। তাদের মাঠে ২০০৩ সালের পর থেকে আর জিতেনি ম্যানচেস্টারের ক্লাবটি।

অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইনের একক নৈপুণ্যে দারুণ শুরু করে লিভারপুল। অনেক দূর থেকে বল পায়ে ছুটে ফের্নানদিনিয়োকে এড়িয়ে প্রায় ২৫ গজ দূর থেকে জোরালো কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন ইংলিশ মিডফিল্ডার।

কয়েকটি সুযোগ হারানোর পর ৪১তম মিনিটে লেরয় সানের গোলে সমতায় ফেরে অতিথিরা। ডান দিক থেকে কাইল ওয়াকারের উঁচু করে বাড়ানো বল বুক দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে এক জনকে কাটিয়ে আরেক জনকে কোনো সুযোগ না দিয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন জার্মান এই মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে ভাগ্য সহায় হলে এগিয়ে যেতে পারতো সিটি। কিন্তু নিকোলাস ওতামেন্দির হেড ক্রসবারে লাগে।

এর কিছুক্ষণ পর নয় মিনিটের মধ্যে তিনবার বল জালে জড়িয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় স্বাগতিকরা।

৫৯তম মিনিটে অক্সলেড-চেম্বারলেইনের পাস পেয়ে রবের্তো ফিরমিনোর চিপ শটে ফের এগিয়ে যায় লিভারপুল। দুই মিনিট পর মোহামেদ সালাহর বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকেই জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন সাদিও মানে।

৬৮তম মিনিটে ৩৩ গজ দূর থেকে আচমকা শটে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করে ফেলেন সালাহ। গোলরক্ষক এদেরসন আগেই ডি-বক্সের বাইরে চলে আসায় ফেরার সুযোগই পাননি।

এবারের লিগে মিশরের ফরোয়ার্ডের এটা ১৮তম গোল। ২ গোল বেশি করে গোলদাতাদের তালিকার শীর্ষে আছেন টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন।

৮৪তম মিনিটে প্রতিপক্ষের পায়ে লেগে আসা বল ডি-বক্সে ফাঁকায় পেয়ে ব্যবধান কমান পর্তুগিজ মিডফিল্ডার বের্নার্দো সিলভা।

যোগ করা সময়ে সের্হিও আগুয়েরোর পাস পেয়ে কাছ থেকে ব্যবধান আরও কমিয়ে নাটকীয়তার আভাস দেন জার্মান মিডফিল্ডার ইলকাই গিনদোয়ান। শেষ পর্যন্ত অবশ্য হার এড়াতে পারেনি দলটি।

২৩ ম্যাচে ২০ জয় ও দুই ড্রয়ে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার ইউনাইটেড ৪৭ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

২৩টি করে ম্যাচ খেলা লিভারপুল ও চেলসির পয়েন্টও সমান ৪৭। তবে গোল ব্যবধানে এগিয়ে তৃতীয় স্থানে ক্লপের দল।

৪৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে টটেনহ্যাম হটস্পার।

দিনের অপর ম্যাচে বোর্নমাউথের মাঠে ২-১ গোলে হারা আর্সেনাল ৩৯ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে।