গোল না পাওয়ার ব্যাখ্যা নেই জিদানের কাছে

ক্রিস্তিয়ানো রোনালদো, গ্যারেথ বেলদের চেষ্টার কমতি ছিল না। কিন্তু গোলের দেখা মেলেনি। উল্টো শেষ দিকে গোল খেয়ে নিজেদের মাঠে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা হেরেছে ভিয়ারিয়ালের কাছে। ম্যাচ শেষে রিয়াল কোচ জিনেদিন জানালেন, এত চেষ্টার পরও গোল না পাওয়ার কোনো ব্যাখ্যা নেই তার কাছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2018, 08:39 AM
Updated : 14 Jan 2018, 08:39 AM

গত শনিবার রাতে লা লিগায় সান্তিয়াগো বের্নাবেউয়ে ভিয়ারিয়ালের কাছে ১-০ গোলে হারে রিয়াল। ম্যাচের প্রথমার্ধে বেল, রোনালদোর প্রচেষ্টা লক্ষ্যে থাকেনি। পর্তুগিজ ফরোয়ার্ডের একটি পেনাল্টির আবেদনও বাতিল করে দেন রেফারি।

দ্বিতীয়ার্ধে টনি ক্রুস ও লুকা মদ্রিচের ফ্রি-কিক ফিরিয়ে রিয়ালকে গোলবঞ্চিত করেন ভিয়ারিয়াল গোলরক্ষক সের্হিও আসেনহো। ম্যাচজুড়ে গোলে ২৮ শট নিয়েও গোলহীন থাকা রিয়াল শেষ দিকে গোল হজম করে হারে। স্বাভাবিকভাবে ম্যাচ শেষে হতাশা ঝরল জিদানের কণ্ঠে।

“আমরা সবকিছু করেছি। ম্যাচে গোলের অনেক সুযোগও পেয়েছি কিন্তু বল জালে জড়াতে চায়নি। আপনি এটার ব্যাখ্যা করতে পারবেন না। যে বাজে সময়টা চলছে, তা আমার খেলোয়াড়দের জন্য কঠিন।”

“আমরা সবভাবে গোলের জন্য চেষ্টা করেছি কিন্তু বল ভেতরে যেতে চায়নি। আমি এটার ব্যাখ্যা করতে পারি না। আমি যেটা বলতে পারি, তা হচ্ছে, বৃহস্পতিবার হোক, রোববার হোক, আমাদের আরেকটা ম্যাচ আছে এই বাজে যাত্রা থামানোর।”

এ নিয়ে লিগে টানা তিন ম্যাচ জয়শূন্য রইল রিয়াল। গত ২৩ ডিসেম্বর বার্সেলোনার কাছে ঘরের মাঠে ৩-০ গোলে হারের পর গত সপ্তাহে সেল্তা ভিগোর মাঠে ২-২ ড্র করে তারা।

১৮ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে রিয়াল; শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে পিছিয়ে ১৬ পয়েন্ট। পরিস্থিতি দলের জন্য কঠিন হলেও ঘুরে দাঁড়াতে আত্মবিশ্বাসী জিদান।

“এটা বাজে একটা মুহূর্ত। এর বেশিকিছু নয়। এই ধাক্কায় আমরা কষ্ট পাচ্ছি কিন্তু সামনে এগিয়ে যাওয়ার, লড়াই করার মানসিকতার বদল আমরা করতে যাচ্ছি না।”

“যখন আপনি জিতবেন না, তখন সেটা আপনাকে মানসিকভাবে পীড়া দেবে। কিন্তু আমরা রিয়াল মাদ্রিদ। এখনও জীবন, আশা আছে এবং ফুটবলের ভালো দিক হচ্ছে, (ঘুরে দাঁড়ানোর জন্য) প্রতি তিন দিনের মধ্যে আপনি আরও একটি ম্যাচ খেলতে পারবেন।”