নেইমার বার্সা ছাড়ায় রাকিতিচের আফসোস

মৌসুমের শুরুতে নেইমারের বার্সেলোনা ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত দলের অন্য সবার মতো ইভান রাকিতিচের জন্যও বড় ধাক্কা হয়ে এসেছিল। সাবেক সতীর্থের অভাব এখনও বোধ করেন বলে জানিয়েছেন বার্সেলোনার এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2018, 01:40 PM
Updated : 13 Jan 2018, 01:55 PM

গত অগাস্টে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে যোগ দেওয়া নেইমার নতুন ঠিকানায় শুরু থেকেই অসাধারণ খেলছেন। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এ পর্যন্ত ২২ ম্যাচে করেছেন ২০ গোল।

ব্রাজিলকে অলিম্পিক সোনা জেতানো এই ফুটবলারকে দলে টানতে পারাটা প্যারিসের ক্লাবটির জন্য দারুণ এক অর্জন হিসেবে প্রমাণিত হয়েছে। অন্যদিকে, তার চলে যাওয়াটা এখনও রাকিতেচের কাছে তারকা এক সতীর্থ ও ঘনিষ্ট বন্ধুকে হারানোর কষ্টের স্মৃতি হয়ে আছে।

স্প্যানিশ ক্রীড়া বিষয়ক দৈনিক মার্কাকে তিনি বলেন, "আমি আপনাকে মিথ্যা বলবো না। নেইমার আমাদের সঙ্গে এখানে থাকুক, সেটাই আমি চাইতাম। অসাধারণ একজন খেলোয়াড় ছাড়াও সে একজন বন্ধু। আমি তাকে খুব পছন্দ করতাম।"

"তবে আমাদের এগিয়ে যেতে হবে। বার্সেলোনা একজন, দুইজন বা পাঁচ জন খেলোয়াড়ের দল না। এটা বিশ্বের সবচেয়ে বড় ক্লাব। আমাদের কাজ করে যেতে হবে।"

নেইমারকে হারানোটা শুরুতে কিছুটা ধাক্কা হয়ে এলেও দ্রুতই গুছিয়ে ওঠে বার্সেলোনা। ঘরোয়া ফুটবল ও ইউরোপ সেরা প্রতিযোগিতায় দারুণভাবে এগিয়ে চলেছে তারা। লা লিগায় ৯ পয়েন্টের ব্যবধানে শীর্ষে আছে মেসি-সুয়ারেসরা। দাপটের সঙ্গে উঠেছে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে।