শৈশবের ক্লাবে ফিরে বিশ্বকাপ খেলার স্বপ্ন তেভেসের

তৃতীয় মেয়াদে বোকা জুনিয়র্সে নাম লেখানো কার্লোস তেভেসের প্রধান লক্ষ্য এখন ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের আর্জেন্টিনা দলে জায়গা পাওয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2018, 10:51 AM
Updated : 10 Jan 2018, 10:53 AM

স্বদেশি ক্লাবটিতে দ্বিতীয় মেয়াদের চুক্তি শেষে ২০১৬ সালের ডিসেম্বরে চীনের সাংহাই সেনহুয়ায় নাম লেখান এই ফরোয়ার্ড। কিন্তু চাইনিজ সুপার লিগের ক্লাবটিতে অনেক চেষ্টা করেও নিজেকে মানিয়ে নিতে পারেননি।

চুক্তির এক বছর বাকি থাকতেই গত শনিবার তেভেসকে ছেড়ে দেয় সেনহুয়া।

চাইনিজ সুপার লিগে ক্লাবটির হয়ে ২০১৭ সালে তেভেস গোল করেন মাত্র ৪ টি। কাজের প্রতি আন্তরিকতার অভাব থাকার অভিযোগে চাইনিজ এফএ কাপের ফাইনালের দল থেকে বাদ পড়েন ৩৩ বছর বয়সী এই খেলোয়াড়।

শৈশবের ক্লাবে ফিরতে পেরে দারুণ খুশি দলটির হয়ে প্রথম মেয়াদে ২০০৩ সালে কোপা লিবের্তাদোরেস জেতা তেভেস। তার লক্ষ্য এখন জাতীয় দলে জায়গা করে নেওয়া।

তবে সে লক্ষ্যে পৌঁছতে কঠিন পরীক্ষাই দিতে হবে তেভেসকে। কারণ ২০১৫ সাল থেকে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি তিনি। তাছাড়া আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলির হাতে আছে লিওনেল মেসি, গনসালো হিগুয়াইন, সের্হিও আগুয়েরো ও মাউরো ইকার্দির মতো তারকা ফরোয়ার্ড।

মঙ্গলবার সাংবাদিকদের তেভেস বলেন, "ফুটবলে আমার আর খুব বেশি সময় বাকি নেই। আমার বয়সের একজন খেলোয়াড়ের বিশ্বকাপে থাকাটা দারুণ কিছু হবে।"