কৌতিনিয়ো আসায় লিগ শিরোপা লড়াইয়ের শেষ দেখছেন সিমেওনে

লা লিগার পয়েন্ট টেবিলে বড় ব্যবধানে এগিয়ে আছে বার্সেলোনা। আতলেতিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমেওনের মতে, ফিলিপে কৌতিনিয়োকে পাওয়ায় লিগ শিরোপা জয়ের আরও কাছে চলে গেছে  কাতালান ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2018, 11:29 AM
Updated : 9 Jan 2018, 04:06 PM

১৬ কোটি ইউরো ট্রান্সফার ফিতে সোমবার বার্সেলোনার সঙ্গে সাড়ে পাঁচ বছরের চুক্তি সই করেন কৌতিনিয়ো।

লিগে ১৮ ম্যাচ ধরে অপরাজিত বার্সেলোনা। পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো থেকে ৯ পয়েন্টের ব্যবধান নিয়ে শীর্ষে আছে তারা। এর মধ্যে কৌতিনিয়োকে দলে টানায় দলটির শক্তি বাড়লো আরও। তাই লিগ শিরোপার লড়াই এক প্রকার শেষই মনে হচ্ছে সিমেওনের কাছে। 

"এটা দারুণ ও গুরুত্বপূর্ণ বিষয় যে, কৌতিনিয়োর মতো খেলোয়াড়দের চুক্তি করার সুযোগ কেউ পেয়েছে। এটা লা লিগাকে আরও শক্তিশালী করবে।…বার্সেলোনা যে ব্যবধানে এগিয়ে আছে তার সঙ্গে এটা তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ প্রদক্ষেপ।"

বার্সেলোনার সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা শেষ হলেও ক্লাবটির হয়ে মাঠে নামতে কৌতিনিয়োকে তিন সপ্তাহের মতো অপেক্ষা করতে হতে পারে। ঊরুর চোটে ভুগছেন ব্রাজিলিয়ান এই খেলোয়াড়।

এই সময়ে সেল্তা ভিগোর বিপক্ষে কোপা দেল রের ম্যাচ এবং লা লিগায় রিয়াল সোসিয়েদাদ ও রিয়াল বেতিসের বিপক্ষে খেলতে পারবেন না কৌতিনিয়ো। আগামী ২৮ জানুয়ারি দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে বার্সেলোনার হয়ে অভিষেক হতে পারে বার্সেলোনার ইতিহাসের সবচেয়ে দামি এই খেলোয়াড়ের।