সাড়ে পাঁচ বছরের জন্য বার্সায় কৌতিনিয়ো

লিভারপুল থেকে বার্সেলোনায় আসার চুক্তির আনুষ্ঠানিকতা সেরেছেন ফিলিপে কৌতিনিয়ো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2018, 05:07 PM
Updated : 9 Jan 2018, 10:45 AM

স্থানীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, ১৬ কোটি ইউরো ট্রান্সফার ফিতে লিভারপুল ছেড়ে বার্সেলোনায় যোগ দেন কৌতিনিয়ো। সোমবার কাতালান ক্লাবটিতে মেডিক্যাল পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর কাম্প নউয়ে সাড়ে পাঁচ বছর থাকার চুক্তিতে সই করেন এই মিডফিল্ডার।

চুক্তি শেষে সাংবাদিকদের কৌতিনিয়ো বলেন, “আমি খুশি। এরই মধ্যে আমি বলেছি, এখানে আসাটা ছিল আমার স্বপ্ন। আশা করি, মাঠে আমি প্রত্যাশাগুলোর প্রতিদান দিতে পারব।”

কৌতিনিয়োর মতো খেলোয়াড়কে দলে টানতে পেরে খুশি বার্সেলোনার সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ।

“ফিলিপে কৌতিনিয়োকে আমাদের সমর্থকদের সঙ্গে পরিচয় করাতে পেরে আমরা খুবই রোমাঞ্চিত। এই খেলোয়াড়কে আমরা গত গ্রীষ্ম থেকেই আনার চেষ্টা করেছি।”

“সে ফুটবল বিশ্বের তারকাদের একজন। সে অনেক বছর এখানে থাকবে। কৌতিনিয়োকে পেতে আরও অনেক ক্লাব আগ্রহী ছিল। তবে সে এরনেস্তো ভালভেরদের অভিযানে যোগ দিতে মুখিয়ে ছিল। আমরা গুরুত্বপূর্ণ একটি পদক্ষেপ নিয়েছি।”

ট্রান্সফার ফির হিসেবে বিশ্বের তৃতীয় সর্বোচ্চ দামি খেলোয়াড় হলেন কৌতিনিয়ো। গত অগাস্টে ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে পিএসজিতে গিয়ে সবচেয়ে দামি ফুটবলার বনে যান নেইমার। দ্বিতীয় স্থানে মোনাকো থেকে পিএসজিতে ধারে আসা ফরাসি ফরায়ার্ড কিলিয়ান এমবাপে। শর্ত অনুযায়ী মৌসুম শেষে ১৮ কোটি ইউরোতে ফরাসি ক্লাবটিতে স্থায়ী হবেন তিনি।

বার্সেলোনার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির কাজ শেষ হলেও ক্লাবটির হয়ে মাঠে নামতে তিন সপ্তাহের মতো অপেক্ষা করতে হতে পারে কৌতিনিয়োকে। ঊরুর চোটে ভুগছেন মাঝমাঠের এই খেলোয়াড়।