'চাকরি বাঁচাতে রিয়ালকে হারানোর বাধ্যবাধকতা নেই আমার'

চাকরি বাঁচাতে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে রিয়াল মাদ্রিদকে হারাতেই হবে-এমন কোনো বাধ্যবাধকতা নেই বলে জানিয়েছেন পিএসজি কোচ উনাই এমেরি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2018, 01:41 PM
Updated : 6 Jan 2018, 01:57 PM

ইউরোপ সেরা প্রতিযোগিতার শেষ ষোলোর প্রথম লেগে ফেব্রুয়ারিতে রিয়ালের মাঠে খেলবে পিএসজি। পরের মাসে ফরাসি ক্লাবটির মাঠে হবে ফিরতি পর্ব।

সেভিয়ার হয়ে দুবার ইউরোপা লিগ জয়ী এমেরি ২০১৬ সালে পিএসজির দায়িত্ব নেন। প্যারিসের ক্লাবটিকে প্রথম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের স্বপ্ন পূরণে তাকেই আদর্শ কোচ ভাবা হচ্ছিল শুরুতে।

তবে গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় বার্সেলোনার কাছে ৬-৫ ব্যবধানে পিএসজি হেরে যাওয়ায় এই ক্লাবে তার ভবিষ্যৎ নিয়ে নতুন করে গুঞ্জন ওঠে। টানা চারবার লিগ ওয়ান জয়ের পর গত মৌসুমে সেই শিরোপাও হারায় দলটি।

তবে চলতি মৌসুমে দারুণ ছন্দে এগিয়ে চলেছে ক্লাবটি। লিগে ৯ পয়েন্টের ব্যবধানে শীর্ষে আছে তারা। আর চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ছয় ম্যাচের পাঁচটি জিতে নকআউট পর্বে ওঠে দলটি। গ্রুপ সেরা হওয়ার পথে ছয় ম্যাচে সর্বোচ্চ ২৫টি গোল করে তারা।

দলের এমন ধারাবাহিক দাপুটে পারফরম্যান্সের পরও গুঞ্জন শোনা যাচ্ছে, চ্যাম্পিয়ন্স লিগে টানা দুবারের শিরোপা জয়ীদের বিপক্ষে জিততে না পারলে বিদায় নিতে হতে পারে এমেরিকে। তা অবশ্য উড়িয়ে দিয়েছেন স্প্যানিশ এই কোচ।

এ প্রসঙ্গে মার্কাকে তিনি বলেন, "কেউ আমাকে বলেনি যে, জিততে না পারলে আমি থাকবো না।...আমি অনেক ম্যাচ খেলেছি এবং সেগুলোও এটির মতোই গুরুত্বপূর্ণ।"

"আমাকে সবসময় প্রশ্ন করা হয়, আমি চাপ অনুভব করি কি-না। কিন্তু এটা এমন কিছু যা কখনোই আমাকে ভাবায় না। আমি একটা দায়িত্বের কথা বলি, আর সেটা হলো এই দুই ম্যাচের জন্য সবচেয়ে সেরা উপায়ে নিজেদের প্রস্তুত করা।"

"আমরা ফুটবল বিশ্বের কেন্দ্রবিন্দুতে থাকবো। এই ম্যাচের জন্য আমি মুখিয়ে আছি।...আমি এটা খুব করে খেলতে চাই, উপভোগ করতে ও জিততে চাই।"