অমলেশ সেনকে শিরোপা উৎসর্গ আবাহনীর

আবাহনী লিমিটেডের আগের পাঁচটি লিগ শিরোপার সঙ্গে কোনো না কোনো ভাবে জড়িয়ে ছিলেন অমলেশ সেন। গত বছর ‍জুলাইয়ে না ফেরার দেশে চলে যাওয়া কিংবদিন্ত এই কোচকেই এবারের লিগ শিরোপা উৎসর্গ করেছে আবাহনী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2018, 03:50 PM
Updated : 5 Jan 2018, 03:51 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের ম্যাচে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে ২-০ গোলে হারিয়ে মুকুট ধরে রাখে আবাহনী। ২৩তম মিনিটে নাসিরউদ্দিন চৌধূরীর হেডে দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে বাকাঁনো শটে ব্যবধান দ্বিগুণ করেন সানডে চিজোবা।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় আবাহনীর টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপু স্মৃতিচারণ করলেন অমলেশ সেনের, “দাদা আজ থাকলে অনেক খুশি হতেন। দল জিতেছে। তাকে পাশে পেলে অনেক ভাল লাগতো। আমরা এই ট্রফি অমলেশ দাকেই উৎসর্গ করছি।”

মৌসুম শুরুর আগে পাঁচ ফুটবলারকে ছেড়ে যাওয়ায় কিছুটা কোণঠাসা হয়ে পড়েছিল আবাহনী। যত বাঁকবদলই আসুক, আবাহনী নিজের মতো করে এগিয়ে যাবে বলে আশাবাদ জানান রুপু।

“এই মৌসুম শুরুর আগে আমাদের চ্যালেঞ্জ দেওয়া হয়েছিল। যে কারণে আমাদের এএফসি কাপে খেলতে কষ্ট হয়েছে। লিগের অপেক্ষায় ছিলাম আমরা। অবশেষে লিগ জিতে তাদের জবাব দিয়েছি।”

“আবাহনী লিগ শিরোপার জন্য খেলে। দ্বিতীয় হওয়ার জন্য নয়। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে। খেলোয়াড়দের জন্য বোনাস থাকছে। আগামী মৌসুমে দল আরও ভালো হবে।”