সেল্তার মাঠে বার্সার হোঁচট

লা লিগার ম্যাচে বার্সেলোনার মাঠ কাম্প নউ থেকে ড্র করে ফিরেছিল সেল্তা ভিগো। এবার স্প্যানিশ কাপের ম্যাচে নিজেদের মাঠে কাতালান দলটিকে রুখে দিল দলটি। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2018, 07:56 PM
Updated : 4 Jan 2018, 10:34 PM

বৃহস্পতিবার কোপা দেল রের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

স্পেনের দ্বিতীয় সেরা টুর্নামেন্টে গত দুই আসরে রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদকে বিদায় করে দেওয়া সেল্তার বিপক্ষে বার্সেলোনা খেলতে নামে লিওনেল মেসি-লুইস সুয়ারেসকে ছাড়া। উসমানে দেম্বেলের চোট কাটিয়ে ফেরার ম্যাচে অসংখ্য সুযোগ হাতছাড়া করে জেতা হয়নি এই টুর্নামেন্টের সফলতম দলটির।

পঞ্চদশ মিনিটে এক জনকে কাটিয়ে আন্দ্রে গোমেসের বাড়ানো বল আট গজ দূরে পেয়ে বাঁ পায়ের শটে জালে পাঠান তরুণ উইঙ্গার হোসে আরনাইস। তবে ব্যবধান ধরে রাখতে পারেনি বার্সেলোনা। ৩১তম মিনিটে দুরূহ কোণ থেকে জোরালো শটে সেল্তাকে সমতায় ফেরান ডেনমার্কের ফরোয়ার্ড পিয়োনে সিস্তো।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে দেনিস সুয়ারেসের শট কর্নারের বিনিময়ে ঠেকান সেল্তা গোলরক্ষক সের্হিও আলভারেস। ৫৯তম মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার সুয়ারেস আরেকটি সুযোগ নষ্ট করেন। দুই মিনিট পর ২৫ গজ দূর থেকে সের্হিও বুসকেতসের শট পোস্টে লাগলে ফের বেঁচে যায় স্বাগতিকরা।

পাল্টা আক্রমণে বার্সেলোনার রক্ষণে মাঝে মধ্যেই ফাটল ধরানো সেল্তা চার মিনিটের ব্যবধানে ভালো দুটি সুযোগ পায়। কিন্তু এমরে মোরের পর ইয়াগো আসপাসও দলকে হতাশ করেন।

যোগ করা সময়ে নেলসন সেমেদোর দারুণ ক্রস পেয়ে সের্হিও রবের্তোর প্রচেষ্টা পোস্টে বাধা পেলে জিততে না পারার হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় কাতালান ক্লাবটিকে।

২০১৫-১৬ মৌসুমে কোয়ার্টার-ফাইনালে আতলেতিকো মাদ্রিদকে ছিটকে দেওয়া সেল্তার কাছে গতবার শেষ আটে হারে রিয়াল মাদ্রিদ। আর এবার প্রথম লেগে বার্সেলোনার এই হোঁচটে আরেকটি অঘটনের আশা জাগিয়েছে সেল্তা। তবে ফিরতি লেগে ঘরের মাঠে পূর্ণ শক্তির দল নিয়ে ঘুরে দাঁড়ানোর সুযোগ অবশ্য রয়েছে গতবারের চ্যাম্পিয়নদের সামনে।