রিকার্ভে রোমান-বিউটি, কম্পাউন্ডে আশিকুজ্জামান-রোকসানা সেরা

জাতীয় আর্চারি চ্যাম্পিয়নশিপে রিকার্ভের ছেলে ও মেয়েদের এককে সেরা হয়েছেন যথাক্রমে রোমান সানা ও বিউটি রায়। কম্পাউন্ডের দুই বিভাগে সেরা আশিকুজ্জামান ও রোকসানা আক্তার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2018, 02:40 PM
Updated : 4 Jan 2018, 02:44 PM

টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে বৃহস্পতিবার ১০টি ইভেন্টেরই পদকের লড়াই হয়। ৫টি সোনা ও ৪টি রূপাসহ ৯টি পদক জিতে প্রতিযোগিতার নবম আসরে দলগত সেরা হয়েছে ঢাকা আর্মি আর্চারি ক্লাব।

রিকার্ভ পুরুষ দলীয় বিভাগে বিকেএসপি সর্বোচ্চ ১৯৩৭ স্কোর করে ২০১৪ সালের রেকর্ড (১৮২৪ স্কোর) ভেঙ্গেছে। কম্পাউন্ডের পুরুষ এককে বাংলাদেশ আনসারের মিলন মোল্লা সর্বোচ্চ ৬৮৫ স্কোর করে গড়েছেন নতুন জাতীয় রেকর্ড।

রিকার্ভের পুরুষ এককে বাংলাদেশ আনসারের রোমান ৭-৩ সেটে বিকেএসপির শেখ সজীবকে হারিয়ে সেরা হন।  এই ইভেন্টের মহিলা এককে তীরন্দাজ সংসদের বিউটি রায় ৭-৩ সেটে ঢাকা আর্মি আর্চারি ক্লাবের নাসরিন আক্তারকে হারান।

কম্পাউন্ড পুরুষ এককে তীরন্দাজ সংসদের মোহাম্মদ আশিকুজ্জামান ১৪৩-১৩৮ স্কোরে ঢাকা আর্মি আর্চারি ক্লাবের রতন মিয়াকে এবং মেয়েদের এককে ঢাকা আর্মি আর্চারি ক্লাবের রোকসানা নিজ ক্লাবের সুস্মিতা বণিককে ১৪০-১৩৯ স্কোরে হারিয়ে প্রথম হন।

রিকার্ভ পুরুষ দলগত বিভাগে হাকিম আহমেদ রুবেল, শেখ সজিব ও মোহাম্মদ তামিমুল ইসলামে গড়া বিকেএসপি ৫-১ সেট পয়েন্টে তীরন্দাজ সংসদকে হারায়। তীরন্দাজ সংসদের হয়ে খেলেন ইব্রাহিম শেখ রেজোয়ান, সাকিব মোল্লা ও আব্দুল্লাহ্ আল-মামুন। মেয়েদের দলগত বিভাগে শ্যামলী রায়, নাসরিন আক্তার ও ইসরাত জাহানে গড়া ঢাকা আর্মি আর্চারি ক্লাব ৫-৩ সেট পয়েন্টে বিকেএসপিকে হারিয়ে সেরা হয়। বিকেএসপির হয়ে খেলেন রাদিয়া আক্তার শাপলা, রাবেয়া খাতুন ও হিরা মনি।

কম্পাউন্ডের মিশ্র দলগত বিভাগে রাদিয়া আক্তার শাপলা-তামিমুল ইসলাম জুটি বিকেএসপিকে সোনা এনে দেন। দুজনে ৫-১ সেটে হারান ঢাকা আর্মি আর্চারি ক্লাবের তোফাজ্জল হোসেন-নাসরিন আক্তার জুটিকে।

কম্পাউন্ড পুরুষ দলগত বিভাগে সেরা হয়েছে রতন মিয়া, জাবেদ আলম ও মামুন মিয়াতে গড়া ঢাকা আর্মি আর্চারি ক্লাব। ২১৭-২১৪ ব্যবধানে তারা এএসপিটিএস আর্চারি ক্লাবকে হারায়। মেয়েদের দলগত বিভাগেও সেরা হয়েছে দলটি। সুস্মিতা বনিক, রোকসানা আক্তার ও কানিজ ফাতেমা নিপায় গড়া দল ২২০-১৮৯ স্কোরের ব্যবধানে তীরন্দাজ সংসদকে হারায়। রোকসানা-রতন জুটি ১৪৬-১৩৮ স্কোরের ব্যবধানে তীরন্দাজ সংসদের মাহমুদা আক্তার ও অসীম কুমার দাস জুটিকে হারিয়ে মিশ্র দলগত সোনাও ঢাকা আর্মি আর্চারি ক্লাবকে এনে দেন।

ব্যক্তিগত ও দলীয় মিলিয়ে ৩টি সোনা জিতে ঢাকা আর্মি আর্চারি ক্লাবের রোকসানা হয়েছেন এবারের প্রতিযোগিতার সেরা আর্চার।