রিয়ালে নিজের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চিত জিদান

রিয়াল মাদ্রিদে নিজের ভবিষ্যৎ নিয়ে নিশ্চিত নন জিনেদিন জিদান। তাই আপাতত সামনের ছয় মাস নিয়ে পরিকল্পনা করছেন ফরাসি এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2018, 10:03 AM
Updated : 4 Jan 2018, 10:03 AM

গত পাঁচ বছরে একাধিক কোচকে রিয়াল কর্তৃপক্ষ বিদায় করেছে খুব বেশি না ভেবে। সাফল্য পাওয়া জোসে মরিনিয়ো, কার্লো অ্যানচেলত্তির মতো নামকরা কোচও আছেন ছাঁটাইয়ের তালিকায়।

জিদানের হাত ধরে দারুণ সাফল্য এলেও চলতি লা লিগায় রিয়ালের অবস্থা সুবিধার নয়। এক ম্যাচ কম খেলা দলটি চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ১৪ পয়েন্ট পিছিয়ে। তবে চ্যাম্পিয়ন্স লিগ ও কোপা দেল রের শিরোপা লড়াইয়ে ভালোমতোই আছে তারা। তারপরও নিজের ভবিষ্যৎ নিয়ে নিশ্চিত নন জিদান।

“এটা দুঃখের কিন্তু রিয়ালে আপনি কখনই জানেন না (কতদিন থাকবেন)। সবচেয়ে সেরা উপায়ে মৌসুমটা শেষ করার চেষ্টা করব আমি। কেননা আমাদের আবারও কয়েকটি শিরোপা জয়ের অনেক সম্ভাবনা আছে আর  তা আসলেই আমার ও দলের জন্য অনুপ্রেরণার। যে ছয়টা মাস আমার সামনে আছে, আমি এর চেয়ে বেশিদূর তাকাতে পারি না।”

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে দলের অন্যতম নির্ভরযোগ্য ফরোয়ার্ড করিম বেনজেমাকে তিন সপ্তাহের জন্য নাও পেতে পারে রিয়াল। চলতি জানুয়ারিতে নতুন ফুটবলার দলে টানার ইঙ্গিত দিলেও বর্তমান দল নিয়ে খুশি জিদান তাকিয়ে সামনের ম্যাচগুলোর দিকে।

“বাকি তিনটা টুর্নামেন্টে আমরা এখনও বেঁচে আছি। আর আমি এটা জোর দিয়ে ও দৃঢ়তার সঙ্গে বলছি। এরপর জুনে গিয়ে দেখব-কী হলো। কিন্তু এখন আমরা এখানে এবং নিশ্চিতভাবে আমাদের অবস্থা ভালো।”