খেলোয়াড়দের মেরে ফেলতে যাচ্ছি আমরা: গুয়ার্দিওলা

ইংলিশ ফুটবলের ব্যস্ত সূচির কঠোর সমালোচনা করেছেন পেপ গুয়ার্দিওলা। কঠিন এই সূচি ‘খেলোয়াড়দের মেরে ফেলবে’ বলে মনে করছেন ম্যানচেস্টার সিটির এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2018, 11:52 AM
Updated : 3 Jan 2018, 12:32 PM

ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়াটফোর্ডের বিপক্ষে ৩-১ গোলের জয়ের ম্যাচে চোট পান সিটির ফুল-ব্যাক কাইল ওয়াকার। আঘাত পান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনেও। এতে মৌসুমের গুরুত্বপূর্ণ সময়টায় আরও লম্বা হয়েছে চোট পাওয়া খেলোয়াড়ের তালিকা।

ক্রিস্টাল প্যালেসের সঙ্গে রোববার গোলশূন্য ড্রয়ের ম্যাচে হাঁটুতে চোট পান সিটির ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস। ব্রাজিলিয়ান এই খেলোয়াড়কে মাঠে ফিরতে অন্তত এক মাস লাগবে।

ওয়াটফোর্ডের বিপক্ষে জয়ে ১৫ পয়েন্টের ব্যবধান নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষ স্থান আরও দৃঢ় করেছে সিটি।  তবে মৌসুমের এই পর্যায়ে প্রিমিয়ার লিগ ও ঘরোয়া কাপগুলোর কঠিন সূচিতে খেলোয়াড়দের নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন গুয়ার্দিওলা। টুর্নামেন্ট আয়োজকদের সমালোচনা করতেও ছাড়েননি এই স্প্যানিশ কোচ।

“আমরা খুবই ভালো খেলেছি। দুটি পয়েন্ট হারানোর (ক্রিস্টাল প্যালেসের সঙ্গে ড্র) পর আমরা আমাদের প্রতিক্রিয়া জানিয়েছি। বড় দলগুলো পয়েন্ট হারায়, তবে খুব বেশি নয়।”

“আমরা গত ম্যাচের দল থেকে পাঁচটি পরিবর্তন করেছি। তবে এটা আমাদের দোষ নয়….আমরা খেলোয়াড়দের মেরে ফেলতে যাচ্ছি। ফেডারেশনগুলো খেলোয়াড়দের নিয়ে ভাবে না। কিন্তু তাদের ভাবতে হবে। খেলোয়াড়রা টানা ১১ মাস খেলে। ফেডারেশনগুলোকে খেলোয়াড়দের রক্ষা করতে হবে। খেলোয়াড়দের ব্যাপারটা আমাদের চিন্তা করতে হবে। যদিও আমি জানি, এটা করা হবে না।” 

সিটি তাদের পরের ম্যাচে এফএ কাপে শনিবার বার্নলির মুখোমুখি হবে। আগামী মঙ্গলবার লিগ কাপের সেমি-ফাইনালের প্রথম লেগে ব্রিস্টল সিটির সঙ্গে খেলবে তারা।