ভেঙ্গারের রেকর্ড গড়ার ম্যাচে আর্সেনালের হোঁচট

ইংলিশ প্রিমিয়ার লিগে কোচ হিসেবে আর্সেন ভেঙ্গারের রেকর্ড গড়ার ম্যাচে পয়েন্ট হারিয়েছে আর্সেনাল। ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের বিপক্ষে ড্র করেছে দলটি।   

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2017, 06:53 PM
Updated : 31 Dec 2017, 06:59 PM

১-১ গোলে ড্র হওয়া ম্যাচে ম্যাকলিনের আত্মঘাতী গোলে এগিয়ে যায় আর্সেনাল। রদ্রিগেসের সফল পেনাল্টিতে সমতায় ম্যাচ শেষ করে ওয়েস্ট ব্রম।

রোববার কোচ হিসেবে প্রিমিয়ার লিগে ৮১১টি ম্যাচে দায়িত্ব পালন করে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ অ্যালেক্স ফার্গুসনের রেকর্ড ভাঙলেন ভেঙ্গার।

ঘরের মাঠে শুরুতে আর্সেনালকে চাপে ফেলে ওয়েস্ট ব্রম। সপ্তম ও অষ্টম মিনিটে দুটি সুযোগও তৈরি করে কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোলের দেখা পায়নি।

আর্সেনাল লক্ষ্যে প্রথম শট নেয় ২৮তম মিনিটে। জাকার আচমকার শট ফেরাতে কোনো সমস্যা হয়নি স্বাগতিক গোলরক্ষকের। দুই মিনিট পর তিনি কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান আইয়োবির বুলেট গতির শট।

দ্বিতীয়ার্ধে ৬০ থেকে ৬৩ মিনিটে তিনটি সুযোগ নষ্ট করে ভেঙ্গারের শিষ্যরা। এই সময়ে লাকাজেতকে দুইবার ও সানচেসকে একবার হতাশ করেন ওয়েস্ট ব্রম গোলরক্ষক।

৮৩তম মিনিটে জালের দেখা পায় আর্সেনাল। ওয়েস্ট ব্রমের এক খেলোয়াড় সানচেসকে ফাউল করলে ফ্রি-কিক পায় অতিথিরা। চিলির ফরোয়ার্ডের শট ম্যাকলিনের পায়ে লেগে দিক পরিবর্তন হয়ে জালে জড়ায়।

ডি-বক্সে গিবসের শট ক্যালাম চেম্বার্সের হাতে লাগলে স্পটকিক দেন রেফারি। সফল পেনাল্টিতে ৮৯তম মিনিটে সমতা ফেরান রদ্রিগেস। তার গোলে পয়েন্ট টেবিলে ১৯ নম্বরে উঠে এসেছে ওয়েস্ট ব্রম।

২১ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে উঠে এসেছে আর্সেনাল। দিনের অন্য ম্যাচে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে ড্র করা ম্যানচেস্টার সিটি ৫৯ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে।

৪৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে চেলসি। ৪৪ পয়েন্ট নিয়ে তাদের পরেই ম্যানচেস্টার ইউনাইটেড। চারে থাকা লিভারপুলের পয়েন্ট ৪১। এক ম্যাচ কম খেলে ৩৭ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে নেমে গেছে টটেনহ্যাম হটস্পার।