চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে শিরোপা লড়াইয়ে থাকল শেখ জামাল

চট্টগ্রাম আবাহনীর কাছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বের হারের প্রতিশোধ দ্বিতীয় পর্বে নিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। ৩-১ গোলের জয়ে শিরোপা লড়াইয়ে টিকেও আছে দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2017, 02:53 PM
Updated : 31 Dec 2017, 03:26 PM

প্রথম পর্বের ম্যাচে চট্টগ্রাম আবাহনীর কাছে ১-০ গোলে হারা শেখ জামাল রোববারের জয়ের পর ২০ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। দিনের প্রথম ম্যাচে ব্রাদার্স  ইউনিয়নকে ২-০ গোলে হারানো আবাহনী ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রয়েছে। দুই দলের বাকি আর দুটি করে ম্যাচ।

শেখ জামালের কাছে হেরে শিরোপা দৌড় থেকে পিছিয়ে পড়ল চট্টগ্রাম আবাহনী। ৪৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সাইফুল বারী টিটোর দল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের একাদশ মিনিটে এগিয়ে যায় শেখ জামাল। নুরুল আবসারের ক্রস ডি বক্সের ভেতর পেয়ে আলি হোসেন শট নেওয়ার পর প্রতিপক্ষের এক ডিফেন্ডারের গায়ে লাগে। ফিরতি শটে ছোট ডি বক্সের একটু বাইরে থেকে লক্ষ্যভেদ করেন রাফায়েল ওডোইন। গোলদাতার তালিকায় শীর্ষে থাকা নাইজেরিয়ান এই ফরোয়ার্ডে গোল হলো ১৫টি।

৩৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে শেখ জামাল। এলিসন উডোকা ব্যাক হেড করে বল গোলরক্ষকের হাতে দিতে চেয়েছিলেন। কিন্তু দুর্বল হেডে বল চলে যায় মোমোদু বাহর পায়ে। বাঁ দিক থেকে গাম্বিয়ার এই ফরোয়ার্ডের বাড়ানো ছোট পাস নিখুঁত প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন তারই স্বদেশী সলোমন কিং।

৬১তম মিনিটে ম্যাচে ফেরা গোল পায় চট্টগ্রামের দলটি। বাঁ দিক থেকে জাহিদ হোসেনের বাঁকানো কর্নারে গোলরক্ষক লাফিয়ে উঠলেও ঠিকঠাক ফিস্ট করতে পারেননি। অ্যালিসন উডোকার হেড গোলরক্ষক মোহাম্মদ নাইমের গ্লাভস হয়ে জালে জড়ায়।

তবে ৭৮তম মিনিটে ব্যবধান বাড়িয়ে নেয় শেখ জামাল। বাঁ দিক থেকে আলি হোসেনের থ্রো ইনে এক ডিফেন্ডার হেড করার পর ডি বক্সের ভেতরে বল পেয়ে যান জাভেদ খান। বাঁ পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড।