ইউভেন্তুসের জয়ে জ্বলে উঠলেন দিবালা

ছন্দে ফেরার আভাস দিলেন পাওলো দিবালা। আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের জোড়া গোলে ভেরোনাকে হারিয়ে সেরি আয় শীর্ষে থাকা নাপোলির ১ পয়েন্টের ব্যবধানে পৌঁছেছে ইউভেন্তুস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2017, 04:32 AM
Updated : 31 Dec 2017, 04:32 AM

শনিবার রাতে প্রতিপক্ষের মাঠে ৩-১ গোলে জিতেছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

ম্যাচের ষষ্ঠ মিনিটে গনসালো হিগুয়াইনের শট পোস্ট লাগার পর ফিরতি বল জালে পাঠিয়ে ইউভেন্তুসকে এগিয়ে দেন ব্লেইজ মাতুইদি। ২৫ গজ দূর থেকে শটে ৫৯তম মিনিট সমতা ফেরান উরুগুয়ের ডিফেন্ডার মার্তিন কাসেরেস।

তবে দুইবার বল জালে পঠিয়ে জয় নিশ্চিত করেন দিবালা। ৭২তম মিনিটে স্টেফান লিখস্টাইনারের ক্রসে হাভ ভলিতে বল জালে পাঠানোর পাঁচ মিনিট পর একক নৈপুণ্যে বল নিয়ে ডি-বক্সে ঢুকে ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে করেন দুর্দান্ত এক গোল।

এবারের লিগে দিবালার গোল হলো ১৪টি।

মৌসুমটা দারুণভাবে শুরু করেছিলেন দিবালা। সেরি আয় শুরুর দিকে করেছিলেন ১১ গোল। কিন্তু পরে হারিয়ে ফেলেন ফর্ম। গত অক্টোবর থেকে এই ম্যাচের আগ পর্যন্ত করেছিলেন মাত্র এক গোল। সম্প্রতি বেশ কয়েকটি ম্যাচে আল্লেগ্রির শুরুর একাদশে ঠাঁই হয়নি তার। সেরি আর শেষ চার ম্যাচের মধ্যে প্রথমবারের মতো ম্যাচের শুরুতে নেমে দিলেন ফর্মে ফেরার ইঙ্গিত।

শুক্রবার রাতে ক্রোতোনেকে একমাত্র গোলে হারানো নাপোলি ১৯ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আাছে। ইউভেন্তুসের পয়েন্ট ৪৭।

শনিবার আগের ম্যাচে লাৎসিওর সঙ্গে গোলশূন্য ড্র করা ইন্টার মিলান ৪১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। সেরি আয় টানা চার ম্যাচ জয়শূন্য রইল দলটি।

সাস্সুয়োলের সঙ্গে ১-১ গোলে ড্র করা রোমার পয়েন্ট ১৮ ম্যাচে ৩৯। লাৎসির পয়েন্ট ৩৭।