ব্রাজিলিয়ানদের বার্সা ছাড়ার অভিজ্ঞতা বাজে হয়: রোনালদো

ব্রাজিলিয়ান খেলোয়াড়দের বার্সেলোনা ছাড়ার অভিজ্ঞতাটা খুবই বাজে হয় বলে মনে করেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2017, 01:20 PM
Updated : 30 Dec 2017, 01:20 PM

বিশ্বকাপ জয়ী দলের এই সদস্য নেইমারের বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাওয়ার সময় কাতালান দলটির আচরণের সঙ্গে তার নিজের কাম্প নউ ছাড়ার সময়ের ঘটনার মিল পাচ্ছেন।

গত অগাস্টে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে নাম লেখান নেইমার। এরপর চুক্তি ভঙ্গের অভিযোগ তুলে এই ফরোয়ার্ডকে মোটা অংকের একটা বোনাস পাওনা দিতে অস্বীকৃতি জানায় বার্সেলোনা কর্তৃপক্ষ।

ব্রাজিলের একটি টেলিভিশন চ্যানেলের সঙ্গে আলাপচারিতায় রোনালদো জানান, যেসব ব্রাজিলিয়ান খেলোয়াড় বার্সেলোনা ছাড়ে এদের সবার ক্ষেত্রেই এমনটা ঘটে।

১৯৯৭ সালে সে সময়ের বিশ্ব রেকর্ড ২ কোটি ৭০ লাখ ডলারে বার্সেলোনা থেকে ইন্টার মিলানে যোগ দেওয়ার সময় নিজের অভিজ্ঞতা তুলে ধরেন রোনালদো। তার মতে, ওটাও ছিল বেদনাদায়ক এক দল বদল। স্পেনের অন্যতম সেরা ক্লাবটিতে আরও বেশ কজন ব্রাজিলিয়ানের ক্ষেত্রে এমনটা হয় বলে জানান এই স্ট্রাইকার।  

বর্তমানে রিয়াল মাদ্রিদের দূতের দায়িত্বে থাকা রোনালদো বলেন, “বার্সেলোনার চাইতে রিয়াল মাদ্রিদের প্রতি আমি বেশি কৃতজ্ঞ এবং সম্পৃক্ত। যদিও, বার্সেলোনায় আমি হয়তো আমার সেরা বছর কাটিয়েছিলাম। কিন্তু বার্সেলোনার সঙ্গে আমার গল্পের শেষটা ছিল খুবই বাজে। অনেকটা হালের নেইমারের ক্ষেত্রে যা ঘটেছে সেটার মতো।”

“অনেক দিন ধরেই এটা চলছে। রোমারিওর ক্ষেত্রেও এ রকম করেছিল তারা। এরপর রোনালদিনিয়োর ক্ষেত্রে এমনটা করে।”

বার্সেলোনা ছাড়ার অভিজ্ঞতা বাজে হলেও ক্লাবটি নিয়ে এখনও অনেক সুখকর স্মৃতি আছে বলে জানালেন রোনালদো। তার দৃষ্টিতে বার্সেলোনা শহর ‘অবিশ্বাস্য এক শহর’ আর ক্লাবটি ‘দারুণ’ ক্লাবগুলোর একটা।