‘নেইমার দলের জন্য খেলে’

নেইমার মোটেই স্বার্থপর নন বলে জানিয়েছেন কিলিয়ান এমবাপে। পিএসজিতে আক্রমণভাগের এই সতীর্থকে একজন আদর্শ খেলোয়াড় হিসেবে দেখেন ফরাসি এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2017, 04:24 PM
Updated : 27 Dec 2017, 04:24 PM

অগাস্টে বিশ্ব-রেকর্ড গড়া ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লেখান নেইমার। প্যারিসের ক্লাবটিতে শুরু থেকেই দারুণ ফর্মে আছেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। সব ধরনের প্রতিযোগিতায় ২০ ম্যাচে এরই মধ্যে করেছেন ১৭ গোল।

তবে দলটির হয়ে গোল করায় এগিয়ে এদিনসন কাভানি। ২৫ গোল করেছেন উরুগুয়ের এই স্ট্রাইকার। পিছিয়ে নেই এমবাপেও। মোনাকো থেকে আসা এই খেলোয়াড় লিগ ওয়ানের পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা ক্লাবটির হয়ে করেছেন ১২ গোল।

এবারের মৌসুমে পিএসজির দারুণ পথ চলার পেছনে নেইমারের অবদানকে অন্যতম কারণ হিসেবে দেখছেন এমবাপে।

স্পেনের ক্রীড়া বিষয়ক দৈনিক মার্কাকে ১৯ বছর বয়সী এই খেলোয়াড় বলেন, “বাইরের মানুষজন মাঠের নেইমারকে দেখে। কিন্তু এটাতে তাকে বোঝা যায় না।”

“মানুষ তাকে কলাকৌশল দেখাতে ও ড্রিবল করতে দেখে আর ভাবে, সে কেবল নিজে নিজে উপভোগ করার চেষ্টা করছে। সে স্বার্থপর এবং নিজেকে নিয়েই চিন্তা করে। কিন্তু আপনি তার সঙ্গে ড্রেসিং রুমে থাকলে বুঝতে পারবেন ব্যাপারটা তা নয়।”

“এটা সত্যি, সে খুব দয়ালু একজন মানুষ। অন্যদের ব্যাপারে আগ্রহী। সে খুবই ভালো এবং সবার আগে সে দলের জন্য খেলে। তার ফুটবল মানেই ড্রিবলিং ও কলাকৌশল দেখানো। আপনি তাকে থামতে বলতে পারেন না, কারণ এটা সে খুব ভালোভাবে করে।”