রোনালদো-জিদানের মুখোমুখি হতে উদগ্রীব এমবাপে

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে ‘শৈশবের নায়ক’ ক্রিস্তিয়ানো রোনালদো ও ‘আইকন’ জিনেদিন জিদানের মুখোমুখি হওয়া নিয়ে খুবই রোমাঞ্চিত পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2017, 04:07 PM
Updated : 27 Dec 2017, 04:07 PM

ইউরোপ সেরা প্রতিযোগিতাটির কোয়ার্টার-ফাইনালে উঠার দুই লেগের লড়াইয়ে পিএসজির প্রতিপক্ষ রিয়াল। সান্তিয়াগো বের্নাবেউয়ে ১৪ ফেব্রুয়ারি হবে প্রথম ম্যাচ। পরের মাসে পিএসজির মাঠে হবে ফিরতি ম্যাচ।

এবারের মৌসুমটা আশানুরূপ হচ্ছে না রিয়ালের। শেষ ষোলোতে বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে লিগ ওয়ানের শীর্ষে থাকা পিএসজিকে ফেভারিট ভাবছেন অনেকে।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাকে দেওয়া এক সাক্ষাৎকারে এমবাপে নিজেই স্বীকার করেছেন মোনাকো থেকে পিএসজিতে নাম লেখানোর আগে দল-বদল নিয়ে তিনি রিয়ালের সঙ্গেও আলোচনা করেছিলেন। সেই দলের মুখোমুখি হতে এবার তর সইছে না ফরাসি এই ফরোয়ার্ডের। বিশেষ করে ব্যালন ডি’অর জয়ী রোনালদোর উপস্থিতি ম্যাচটি নিয়ে বেশি আগ্রহী করে তুলেছে তাকে।   

রোনালদো প্রসঙ্গে এমবাপে বলেন, “আমার শৈশব থেকেই তিনি নায়ক। ভালদেবেবাসে (মাদ্রিদ রিয়াল মাদ্রিদের অনুশীলন কেন্দ্রে) আমি যখন গিয়েছিলাম, তার সাথে দেখা হওয়াটা ছিল দারুণ বিষয়।”

“তবে আমি এমন একজন খেলোয়াড় ও ব্যক্তি যে খুবই উচ্চাভিলাষী। আমি চাই কেবল জয়, জয় আর জয়। তাই আমাদের সামনে কারা আছে এটা বিবেচ্য নয়। আমরা জিততে চাই।”

“এখন আমি বের্নাবেউয়ে খেলতে এবং জয় করতে যাব। অবশ্যই, আপনি তাদের কাছ থেকে শিখবেন। পাঁচটি ব্যালন ডি’অর জিতেছে এমন কারো কাছ থেকে আপনি অনেক কিছু শিখতে পারেন।”

“সে অনেক বড় মাপের খেলোয়াড়। কিন্তু এখানেও আমি ওইসব খেলোয়াড় পেয়েছি। এখানে নেইমার আছে। আমার মনে হয়, সে রোনালদোর মতোই এবং বাস্তবিক দিক দিয়ে একই পর্যায়ের। একজন গোলদাতা হিসেবে আমি এদিনসন কাভানির কাছ থেকেও শিখি।”

‘আইকন’ হিসেবে রিয়ালের কোচ স্বদেশি জিদানের নাম উল্লেখ করে উচ্ছ্বসিত প্রশংসা করলেন এমবাপে।

“যারা ফুটবল পছন্দ করে তারা জানে যে, তিনি একজন বিশেষ কিছু। তিনি কোচ হওয়ার পর থেকে রিয়াল মাদ্রিদের হয়ে যা করেছেন তা অবিশ্বাস্য।”

“তিনি সবার সম্মান অর্জন করেছেন। জিদান ও তার সব অর্জনের জন্য আমি খুশি।”