ফিরমিনো, কৌতিনিয়োর নৈপুণ্যে লিভারপুলের জয়

দুই ব্রাজিলিয়ান তারকা রবের্ত ফিরমিনো ও ফিলিপ্পে কৌতিনিয়োর নৈপুণ্যে বড় জয় পেয়েছে লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগ ম্যাচে তলানির দল সোয়ানসি সিটিকে ৫-০ ব্যবধানে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2017, 07:46 PM
Updated : 26 Dec 2017, 07:46 PM

নিজেদের মাঠ অ্যানফিল্ডে লিভারপুলের জয়ে জোড়া গোল করেন ফিরমিনো। বাকি তিন গোলদাতা কৌতিনিয়ো, ট্রেন্ট আলেকজান্ডার-আরনল্ড ও অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইন। ২০ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে দলটি।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় লিভারপুল। ফিরমিনোর থেকে বল পেয়ে মোহামেদ সালাহ বাড়ান কৌতিনিয়োকে। ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারের বাঁকানো শট গোলরক্ষককে পরাস্ত করে জালে জড়ায়।

প্রথমার্ধের শেষ দিক ফিরমিনোর শট পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে ব্যবধান দ্বিগুণ করে নিতে পারেনি লিভারপুল। দ্বিতীয়ার্ধের শুরুতে সালাহর দূরের পোস্টে নেওয়া শট ফেরান গোলরক্ষক।

৫২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় লিভারপুল। বাঁ দিক থেকে কৌতিনিয়োর নেওয়া ফ্রি  কিক দূরের পোস্টে থাকা ফিরমিনো প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন। ৬৫তম মিনিটে প্রতিপক্ষের রক্ষণের ভুলের সুযোগ কাজে লাগিয়ে স্কোরলাইন ৩-০ করেন আরনল্ড।

পরের মিনিটে সোয়ানসির ঘুরে দাঁড়ানোর আশা শেষ করে দেয় ফিরমিনোর গোল। সালাহ নিজেও গোলে শট নিতে পারতেন। কিন্তু মিশরের এই ফরোয়ার্ড বল বাড়ান ফিরমিনোকে। ফাঁকা পোস্টে অনায়াসে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৮২তম মিনিটে চেম্বারলেইন রক্ষণের দুর্বলতার সুযোগ কাজে লাগিয়ে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করলে বড় জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

মঙ্গলবার অন্য ম্যাচে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে ২-০ গোলে হারানো চেলসি ২০ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। ওল্ড ট্র্যাফোর্ডে বার্নলির সঙ্গে ২-২ ড্রয়ের পর ৪৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। ১৯ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।