লিনগার্ডের জোড়া গোলে রক্ষা ম্যানইউর, চেলসির জয়

দুই গোলে পিছিয়ে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডকে পয়েন্ট এনে দিয়েছেন জেসি লিনগার্ড। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামা এই ইংলিশ উইঙ্গারের জোড়া গোলে বার্নলির সঙ্গে ২-২ গোলে ড্র করেছে জোসে মরিনিয়োর শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2017, 05:30 PM
Updated : 26 Dec 2017, 05:30 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে মঙ্গলবারের অন্য ম্যাচে ব্রাইটন এন্ড হোভ আলবিওনকে ২-০ গোলে হারিয়ে জয়ে ফিরেছে চেলসি।

ওল্ড ট্র্যাফোর্ডকে স্তব্ধ করে দ্বিতীয় মিনিটে এগিয়ে যায় বার্নলি। ফ্রি-কিক বিপদমুক্ত করতে পারেননি ইউনাইটেডের কোনো খেলোয়াড়। সুযোগ কাজে লাগিয়ে দলকে এগিয়ে নেন অ্যাশলি বার্নস।

ত্রয়োদশ মিনিটে দ্বিগুণ হতে পারত ব্যবধান। স্কট আরফিল্ডের শট ক্রসবার লাগলে বেঁচে যায় ইউনাইটেড। চার মিনিট পর প্রথম সত্যিকারের সুযোগ পায় স্বাগতিকেরা। লুক শর শট কোনোমতে ফেরান বার্নলির গোলরক্ষক।

২৩তম মিনিটে আবার অতিথিদের ত্রাতা নিক পোপ। পল পগবার হেড ব্যর্থ করে দেন এই গোলরক্ষক। আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠা ম্যাচে ৩৬তম মিনিটে ব্যবধান বাড়ায় বার্নলি। ৩০ গজ দূর থেকে দারুণ ফ্রি-কিকে বল জালে পাঠান স্টিভেন ডিফোর।

৩৯তম মিনিটে মার্কাস র‌্যাশফোর্ডের প্রচেষ্টা গোল লাইন থেকে ফেরান বার্নলির এক ডিফেন্ডার। চার মিনিট পর জ্লাতান ইব্রাহিমোভিচের শট ব্যর্থ হয় কেভিন লংয়ের পায়ে লেগে।

ম্যাচে ফিরতে মরিয়া মরিনিয়ো দ্বিতীয়ার্ধের শুরুতেই ইব্রাহিমোভিচ ও মার্কোস রোহোর বদলে মাঠে নামান লিনগার্ড ও হেনরিখ মিখিতারিয়ানকে। দুই জনের নৈপুণ্যে ৫০তম মিনিটে গোল পেয়ে যাচ্ছিল ইউনাইটেড। লিনগার্ডের শট পোপের মুখে লেগে ক্রসবারে লেগে ফিরলে অতিথিরা বিপদমুক্ত করে।

চার মিনিট পর আর হতাশ হতে হয়নি ইংলিশ ফরোয়ার্ডক। দারুণ বুদ্ধিমত্তায় ব্যাক হিলে বল পাঠান জালে। ব্যবধান কমিয়ে ম্যাচে ফিরে ইউনাইটেড।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে সমতা ফেরান লিনগার্ড। ফ্রি-কিক বিপদমুক্ত করতে গিয়ে বার্নলির এক খেলোয়াড় বল তুলে দেন এই ফরোয়ার্ডকে। সুযোগ কাজে লাগিয়ে দলকে এক পয়েন্ট এনে দেন তিনি।  

২০ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে ইউনাইটেড। দিনের অন্য ম্যাচে জিতে তাদের সঙ্গে ব্যবধান কমিয়েছে চেলসি (৪২)। এক ম্যাচ কম খেলে ৫৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে ম্যানচেস্টার সিটি।

দিনের অন্য ম্যাচে গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যায় চেলসি। ৪৬তম মিনিটে সেজার আসপিলিকুয়েতার ক্রসে আলভারো মোরাতার হেড জালে জড়ায়।

৬০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মার্কোস আলোনসো। সেস ফাব্রেগাসের কর্নারে তার হেড পৌঁছায় ঠিকানায়।  

সাবেক চ্যাম্পিয়ন লেস্টার সিটি ২-১ গোলে হেরেছে ওয়াটফোর্ডের কাছে। দিনের প্রথম ম্যাচে সাউথ্যাম্পটনকে ৫-২ গোলে হারিয়েছে টটেনহ্যাম হটস্পার।