শেষ মুহূর্তের গোলে জিতল আবাহনী

প্রিমিয়ার লিগে জয়ের ধারা ধরে রেখেছে আবাহনী লিমিটেড। শেষ মুহূর্তের গোলে দ্বিতীয় পর্বে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ২-১ ব্যবধানে হারিয়ে টানা সপ্তম জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2017, 12:42 PM
Updated : 26 Dec 2017, 03:23 PM

প্রথম পর্বে ২-০ গোলে মুক্তিযোদ্ধাকে হারানো আবাহনী ১৯ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল। মুক্তিযোদ্ধার পয়েন্ট ১৪।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার আবাহনীর খেলায় ছিল না চেনা ধার। দশম মিনিটে দলটির নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবার দুর্বল হেড গোলরক্ষকের গ্লাভসে জমে যায়।

ষোড়শ মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে তৌহিদুল আলমের বাঁ পায়ের ফ্রি-কিক শহিদুল আলম ফিস্ট করার পর ক্রসবারের ভেতরের কাণায় লেগে জালে জড়ালে এগিয়ে যায় মুক্তিযোদ্ধা। শাহ আলমগীর অনিককে ওয়ালী ফয়সাল ফাউল করলে ফ্রি কিক পেয়েছিল দলটি।

‍২২তম মিনিটে ওয়ালীর ফ্রি কিকে সানডের হেড ক্রসবারে লাগলে সমতায় ফেরা হয়নি আবাহনীর। প্রতিআক্রমণ থেকে ব্যবধান বাড়নো সুযোগ বাইরে মেরে নষ্ট করেন মুক্তিযোদ্ধার নাইজেরিয়ান ফরোয়ার্ড মাগালান আওয়ালা।

সাত মিনিট পর বাঁ দিকের ডি বক্সের একটু বাইরে থেকে সানডের ফ্রি-কিক শেষ মুহূর্তে ফিস্ট করে ফিরিয়ে মুক্তিযোদ্ধার ত্রাতা আজাদ হোসেন।

পিছিয়ে পড়া আবাহনী দ্বিতীয়ার্ধে গোছালো ফুটবল খেলে। ৫৮তম মিনিটে সমতায় ফেরার ভালো একটি সুযোগ নষ্ট হয় তাদের। ডি-বক্সের ভিতর থেকে সানডের শট আমিরুল ইসলাম কর্নারের বিনিময়ে ফেরান। সাত মিনিট পর ইমন মাহমুদ বাবুর জোরালো শটে সোজা গোলরক্ষক গ্লাভসে জমে গেলে আবাহনীর হতাশা আরও বাড়ে।

৬৭তম মিনিটে সমতার স্বস্তি ফেরে আবাহনী শিবিরে। ডান দিক থেকে ইমনের কর্নারে গোলরক্ষক লাফিয়ে উঠেও ফেরাতে পারেননি। হেডে সুযোগটা কাজে লাগান নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ডারলিংটন।

৮৪তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ইমনের জোরালো ভলি ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক। এরপর সানডের প্রচেষ্টাও অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

৮৯তম মিনিটে আব্বাস ইউনুসার হাতে বল লাগলে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। সানডে লক্ষ্যভেদ করলে লিগে ১৪তম জয় নিশ্চিত হয় আবাহনীর।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক