বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ ভারত কোচ

সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিততে না পারায় হতাশ ভারত কোচ ময়মল রকি। তবে ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে শিরোপা জয়ী বাংলাদেশকে প্রশংসা করতে ভোলেননি তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2017, 01:55 PM
Updated : 24 Dec 2017, 02:22 PM

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ডিফেন্ডার শামসুন্নাহারের একমাত্র গোলে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। লিগের ম্যাচে স্বাগতিকদের কাছে ৩-০ ব্যবধানে হেরেছিল ভারত। ফাইনালে হারের ব্যবধান কমায় খুশি অতিথি দলের কোচ।

“বাংলাদেশ ভালো খেলেছে। ভারতও ভালো খেলেছ। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে একটা দলকে জিততে হবে। একটা দলকে হারতে হবে। বাংলাদেশ জিতেছে। তাদের পুরো দলই ভালো খেলেছে। তাদেরকে অভিনন্দন।”

“গত ম্যাচের তুলনায় হারের ব্যবধান কমেছে। তাই আমি মনে করি, মেয়েরা ভালো খেলেছে। তারা যতটুকু পেরেছে, আমি বিশ্বাস করি, ততটুকুই খেলেছে। কিন্তু আমরা ফিনিশিংয়ে ভালো করতে পারিনি বলে গোল পাইনি। যেটা বাংলাদেশ করতে পেরেছে এবং এ কারণেই তারা জয়ী দল।”

লিগ ম্যাচে মারিয়া-মার্জিয়াদের সামনে দাঁড়াতে পারেনি ভারত। সেদিক থেকে ফাইনালে দলটি প্রতিআক্রমণনির্ভর ফুটবল খেলে বারবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। সফল না হলেও শিষ্যদের খেলায় খুশি রকি।

“সব মিলিয়ে এটাকে আপনারা আগের ম্যাচের মতো একপেশে বলতে পারবেন না। আমি মনে করি দ্বিতীয়ার্ধে আমাদের মেয়েরা বল পজেশনে এগিয়ে ছিল। কিন্তু একটা কাজই আমরা করতে পারিনি, সেটা হচ্ছে গোল করতে।”

“এই ম্যাচের আগেও আমি মেয়েদের বলেছিলাম, তোমাদের হারানোর কিছু নেই। জিতলে স্বর্ণ, হারলে রৌপ্য পাবে। তাই তোমরা চাপ নিয়ে খেলো না। নিজেদের মতো খেলো। গ্যালারিতে অনেক দর্শক ছিল এবং তারা বাংলাদেশকে সমর্থন দিচ্ছিল। এ কারণে মেয়েরা আমরা অনেক নির্দেশনা শুনতে পারেনি। তারপরও আমি বলতে চাই-মেয়েরা যতটুকু খেলেছে, তা যথেষ্ঠ ভালো।”

গত সাফ গেমসে ভারতের কাছে হেরে রানার্সআপ হয়েছিল বাংলাদেশ মহিলা জাতীয় দল। ভারত কোচের বিশ্বাস আগামীতে এশিয়ান পর্যায়ে ভালো করবে শামসুন্নাহার-নীলারা।

“বাংলাদেশ যেভাবে প্রস্তুতি নিচ্ছে, খেলছে, আমি বিশ্বাস করি, তারা যদি এভাবেই চালিয়ে যেতে থাকে, তাহলে নিকট ভবিষ্যতে তারা দক্ষিণ এশিয়া এবং এশিয়ান পর্যায়েও টুর্নামেন্টগুলোতে (জাতীয় দল) ভালো করবে।”