আগুয়েরোর নৈপুণ্যে সিটির জয়

সের্হিও আগুয়েরো করলেন জোড়া গোল, অবদান রাখলেন একটিতে। আর্জেন্টাইন স্ট্রাইকারের নৈপুণ্যে সহজেই জিতল ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2017, 05:13 PM
Updated : 24 Dec 2017, 08:14 AM

বোর্নমাউথকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষস্থান আরও সুসংহত করল পেপ গুয়ার্দিওলার শিষ্যরা।

ঘরের মাঠে শনিবার ৪-০ গোলে জিতেছে সিটি। ইংল্যান্ডের শীর্ষ লিগে সিটির রেকর্ড টানা সপ্তদশ জয়ে অন্য দুটি গোল রাহিম স্টার্লিং ও দানিলোর।

ইতিহাদ স্টেডিয়ামে প্রথম ভালো সুযোগটা পায় বোর্নমাউথ। দশম মিনিটে জুনিয়র স্ট্যানিসলাস বিপজ্জনক জায়গায় বল পেয়েও শট লক্ষ্যে রাখতে পারেনি।

একটু এলোমেলো শুরু করা সিটি ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নেয়। বল ধরে রেখে ছোট ছোট পাসে একের পর এক আক্রমণ গড়ে। অতিথিদের রক্ষণ একটু একটু করে পিছিয়ে যায়।

সিটির খেলোয়াড়দের অনেক জায়গা দেওয়ার মাশুল দিতে হয় বোর্নমাউথকে। টানা আক্রমণে তাদের জমাট রক্ষণে ধরে ফাটল। তারই সুযোগ নিয়ে ২৭তম মিনিটে এগিয়ে যায় সিটি। ফের্নান্দিনিয়োর ক্রসে সামনের দিকে ঝাঁপিয়ে দারুণ হেডে জাল খুঁজে নেন আগুয়েরো। আর এর মাধ্যমে প্রথম খেলোয়াড় হিসেবে ইতিহাদ স্টেডিয়ামে শততম গোল করলেন এই স্ট্রাইকার। 

দ্বিতীয়ার্ধের শুরুতে চমৎকার এক দলীয় গোলে ব্যবধান দ্বিগুণ করেন স্টার্লিং। ৫৩তম মিনিটে দাভিদ সিলভা বল বাড়ান আগুয়েরোকে। ছন্দে থাকা স্ট্রাইকারের ফ্লিক খুঁজে পায় স্টার্লিংকে। বাকিটা সহজেই সারেন ইংলিশ এই ফরোয়ার্ড।

৭৯তম মিনিটে ব্যবধান আরও বাড়ান আগুয়েরো। বের্নান্দো সিলভার ক্রসে বোর্নমাউথের দুই খেলোয়াড়ের মাঝ থেকে লাফিয়ে দারুণ হেডে বল জালে পাঠান ছন্দে থাকা এই স্ট্রাইকার।

আর এর মাধ্যমে চলতি বছরে লিগে সিটির শততম গোল পূর্ণ হলো। এর আগে ইংলিশ লিগে শেষবার এই কীর্তি গড়েছিল লিভারপুল, ১৯৮২ সালে।

৮২তম মিনিটে মাঠে নামার তিন মিনিটের মধ্যে জালের দেখা পেয়ে যান দানিলো। স্টার্লিংয়ের ডিফেন্স চেরা পাস থেকে বেগোভিচকে পরাস্ত করেন ব্রাজিলের এই ডিফেন্ডার।

এই জয়ে ১৯ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগে সবার ওপরে রয়েছে সিটি। পরের ম্যাচে লেস্টার সিটির সঙ্গে ২-২ গোলে ড্র করে ম্যানচেস্টার ইউনাইটেড। ৪২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে জোসে মরিনিয়োর দল।

শনিবারের অন্য ম্যাচে এভারটনের সঙ্গে গোলশূন্য ড্র করা চেলসি ৩৯ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।  

আগের দিন আর্সেনালের সঙ্গে ৩-৩ গোলে ড্র করা লিভারপুল ৩৫ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে।

রোববার রাতে বার্নলির বিপক্ষে হ্যাটট্রিক করে ইংলিশ প্রিমিয়ার লিগে এক পঞ্জিকাবর্ষে অ্যালেন শিয়েরারের ১৯৯৫ সালে গড়া ৩৬ গোলের রেকর্ড ছুঁয়েছেন হ্যারি কেইন। ৩-০ গোলের এই জয়ে টটেনহ্যাম হটস্পার ৩৪ পয়েন্ট নিয়ে উঠেছে পঞ্চম স্থানে। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে ষষ্ঠ আর্সেনাল।