আর্সেনাল-লিভারপুল রোমাঞ্চকর ড্র

আর্সেনালের মাঠে দুই গোলে এগিয়ে গিয়ে জয়ের সম্ভাবনা জাগিয়েছিল লিভারপুল। তবে ঘুরে দাঁড়িয়ে উল্টো এগিয়ে যায় আর্সেন ভেঙ্গারের দল। রোমাঞ্চে ভরা ইংলিশ প্রিমিয়ার লিগে বড় দুই দলের ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2017, 09:47 PM
Updated : 22 Dec 2017, 09:59 PM

শুক্রবার এমিরেটস স্টেডিয়ামে আর্সেনাল-লিভারপুল ম্যাচের ফল ৩-৩।

প্রতিপক্ষের মাঠে ২৬তম মিনিটে ফিলিপে কৌতিনিয়োর গোলে এগিয়ে যায় লিভারপুর। মোহামেদ সালাহর বাড়ানো বল এক ডিফেন্ডারের পায়ে লেগে উপরে উঠে গেলে হেডে গোলরক্ষকের মাথার উপর দিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। এবারের লিগে এই নিয়ে সর্বোচ্চ ১৫ গোল করলেন মিশরের এই ফরোয়ার্ড।

দুই গোলে পিছিয়ে পড়ে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় আর্সেনাল। পাঁচ মিনিটের মধ্যে তিনবার বল জালে পাঠিয়ে এগিয়েও যায় তারা।

৫৩তম মিনিটে আলেক্সিস সানচেসের হেডে ব্যবধান কমার তিন মিনিট পর ২৫ গজ দূর থেকে গ্রানিত জাকার বিদ্যুৎ গতির শটে সমতায় ফেরে আর্সেনাল। সুইস মিডফিল্ডার জাকার সোজাসুজি শটে বল গোলরক্ষক মিনোলের হাতে লেগে জালে জড়ায়। আর আলেকসঁদ লাকাজেতের সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে আর্সেনালকে এগিয়ে দেন মেসুত ওজিল।

একসময় হারের শঙ্কায় পেয়ে বসা স্বাগতিক শিবিরে এই গোলে জয়ের আশা জাগে। তবে নাটকীয়তার তখনও ছিল বাকি।

৭১তম মিনিটে এমরে কানের বাড়ানো বল ধরে জোরালো শটে দলকে সমতায় ফেরান ফিরমিনো।

এই ড্রয়ের পর ১৯ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে লিভারপুল। ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে আছে আর্সেনাল।

শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ১৮ ম্যাচে ৫২। ১১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ৩৮ পয়েন্ট নিয়ে তৃতীয় চেলসি।