সমালোচকদের পাত্তা দেন না পাওলিনিয়ো

বার্সেলোনার হয়ে এরই মধ্যে সামর্থ্যের প্রমাণ দিয়েছেন পাওলিনিয়ো। আস্থা অর্জন করে নিয়েছেন কোচ এরনেস্তো ভালভেরদের। তীব্র সমালোচনায় কাম্প নউয়ে শুরুটা অবশ্য স্বস্তির ছিল না তার। তবে সমালোচকদের কথায় কখনোই উদ্বিগ্ন হন না বলে জানিয়েছেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2017, 11:09 AM
Updated : 22 Dec 2017, 11:09 AM

অগাস্টে বিশ্ব রেকর্ড ট্রান্সফার ফিতে নেইমার পিএসজিতে চলে গেলে তার শূন্যতা পূরণে বেশ কজন খেলোয়াড় টানে বার্সেলোনা। তার মধ্যে পাওলিনিয়োর সঙ্গে প্রথম চুক্তি করে তারা। তবে চীনের ক্লাব গুয়াজু এভারগ্রান্দে থেকে ৪ কোটি ইউরোতে ব্রাজিলের এই খেলোয়াড়কে দলে টানাটা পছন্দ করেনি বার্সেলোনার সমর্থকরা।

দারুণ সব পারফরম্যান্সে নিজের সম্পর্কে সমালোচকদের ধারণা অবশ্য পাল্টে দিয়েছেন ২৯ বছর বয়সী পাওলিনিয়ো। চলতি লা লিগায় মিডফিল্ডার হিসেবে এখন পর্যন্ত করেছেন সর্বোচ্চ ছয়টি গোল। লিগে দলের সবশেষ ম্যাচে দেপোর্তিভো লা করুনার বিপক্ষে ৪-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করা পাওলিনিয়ো এখন বার্সেলোনার অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড়।    

সম্প্রতি গার্ডিয়ানকে পাওলিনিয়ো বলেন, "আমি সমালোকদের মুখ বন্ধ করে দিচ্ছি, এমনটা অনেকবার শুনেছি। কিন্তু বিষয়টা সেরকম কিছু না: নিজেকে আমার কারো কাছে প্রমাণ করতে হবে না।"

"আমি সমালোকদের জন্য খেলি না। আমি আমার সতীর্থদের জন্য খেলি। তিন, চার বছর যাবত আমি এসবের কিছুই শুনিনি। মানুষ সবসময় বলে এবং বলবে।"

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় চলতি লা লিগার প্রথম ক্লাসিকোয় রিয়ালের মুখোমুখি হবে বার্সেলোনা। ম্যাচটি জিতলে বর্তমান চ্যাম্পিয়ন জিনেদিন জিদানের দলের চেয়ে ১৪ পয়েন্টে এগিয়ে যাবে কাতালান ক্লাবটি।